আগামী মাসে ভারতের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে বাংলাদেশ

চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বৈশ্বিক এই টুর্নামেন্ট শেষ করেই জুলাই মাসে নিরপেক্ষ ভেন্যু ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। নিরাপত্তা ইস্যুতে নিজ দেশে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারছে না আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ভারতে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে এই বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের  নিয়ন্ত্রণকারী সংস্থা (বিসিসিআই)।

জুলাইয়ের শেষ ও আগস্টের প্রথম সপ্তাহে বাংলাদেশের বিপক্ষে সাদা বলের দুই ফরম্যাটে সিরিজ খেলবে আফগানিস্তান। অনানুষ্ঠানিক সূচি অনুসারে তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৫, ২৭ ও ৩০ জুলাই।

এরপর ২, ৪ ও ৬ আগস্ট তিনটি টি-টোয়েন্টি মাঠে গড়াবে। সবকটি ম্যাচ হবে গ্রেটার নয়ডার শহীদ বিজয় সিং পথিক স্পোর্টস কমপ্লেক্সে। এদিকে, চলতি বছরের সেপ্টেম্বরেই ভারত সফরের কথা রয়েছে টিম টাইগার্সের। দুই টেস্ট এবং তিন টি-টোয়েন্টির দিন-তারিখ চূড়ান্ত করেছে বিসিসিআই।

লাল বলের ক্রিকেট দিয়ে শুরু হবে মাঠের লড়াই। আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম টেস্টটি শুরু হবে। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। এই ম্যাচের ভেন্যু কানপুর। সফরের তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৬, ৯ এবং ১২ অক্টোবর। এই তিন ম্যাচের ভেন্যু ধর্মশালা, দিল্লি ও হায়দরাবাদ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news