নেদারল্যান্ডসের বিপক্ষে এমবাপ্পেকে বেঞ্চে রাখা সঠিক সিদ্ধান্ত ছিল: ফ্রান্সের কোচ

ইউরো চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরে গ্রুপ পর্বের দুই ম্যাচ খেলেছে ফ্রান্স। কিন্তু এক ম্যাচেও গোলের দেখা পায়নি তারা। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রিয়ার আত্মঘাতী গোলে জয় পেয়েছে ২০১৮ সালের ফিফা বিশ্বচ্যাম্পিয়নরা।

শুক্রবার (২১ জুন) রাতে দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা। এই ম্যাচে ইনজুরির কারণে বেঞ্চে বসেই খেলা দেখতে হয়েছে দলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপ্পের।

প্রথম ম্যাচে প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে নাক ভেঙে যায় তার। যে কারণে এই ম্যাচে তার খেলা নিয়ে ছিল অনিশ্চয়তা। শেষমেশ খেলতে পারেননি। ম্যাচ শেষে সংবাদ মাধ্যমে ফ্রান্সের কোচ দিদিয়ের কথা বলেছেন এমবাপ্পে প্রসঙ্গে।

কোচ বলেন, নকআউট ম্যাচের জন্য আমার সিদ্ধান্ত ভিন্ন হতে পারে। আমি আশাবাদী, এমবাপ্পে পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফিরতে পারবে। প্রতিদিন সে ভালো হয়ে উঠছে। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি যদি ভাগ্য নির্ধারণীও হতো তাও আমি তার খেলার বিষয়ে দুইবার ভেবে দেখতাম। আমরা যেটা করছি, সেটা তার জন্য ভালো। তাকে বেঞ্চে রাখাই সঠিক সিদ্ধান্ত ছিল। 

ম্যাচে পাওয়া অনেক সুযোগের মধ্যে সহজটি মিস করেছেন অ্যান্টোনিও গ্রিজম্যান। ম্যাচে গোল না পাওয়ার জন্য অনেকটাই করছে তাকে। তারপরও ফ্রান্স দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে ওঠার জন্য ভালো একটা অবস্থানে আছে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news