নাটকীয় জয়ে সম্ভাবনা ধরে রাখলো হাঙ্গেরি

 আরো একটা বড় টুর্নামেন্টে হতাশা নিয়ে শেষ করতে হলো স্কটল্যান্ডকে। তিন ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এবারের ইউরো চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় নিতে হলো তাদের। অন্যদিকে তাদের বিপক্ষে নাটকীয় জয়ে শেষ ষোলোতে খেলার আশা ধরে রেখেছে হাঙ্গেরি। ইনজুরি সময়ের দশম মিনিটে ম্যাচের শেষ শটে গোল করেন কেভিন সোবোথ। আর তাতেই হঠাৎ করে স্বপ্ন হাতের মুঠোয় পেয়ে যায় হাঙ্গেরি।।

 আগের দুই ম্যাচের দুটোতেই হার হাঙ্গেরির। এ ম্যাচে ড্র করলে এক পয়েন্ট নিয়ে বিদায় নিতে হতো তাদের। কিন্তু নাটকীয়ভাবে তারা নক আউট পর্বে খেলার আশা ধরে রাখলো। 

কর্নার পেয়েছিল স্কটল্যান্ড। সেই কর্নার থেকে পাওয়া বলে কাউন্টার অ্যাটাক চালায় হাঙ্গেরি। তারই সুবাদে সোবোথ গোল করেন। সোবোথের এই গোলে হাঙ্গেরি এখন অপেক্ষায় থাকছে। গ্রুপ পর্বের সব খেলা শেষ হওয়ার পর তাদের ভাগ্য নির্ধারিত হবে। তৃতীয় সেরা দলের একটি হয়ে তাদের নক আউট পর্বে খেলার সম্ভাবনা থাকছে।

ম্যাচে স্কটল্যান্ডের স্পষ্ট আধিপত্য ছিল। বিশেষ করে প্রথমার্ধের ২৫ মিনিট পর্যন্ত একচ্ছত্র আধিপত্য চালিয়েছে তারা। তবে গোল করার মতো পরিস্কার সুযোগ তৈরি করতে পারেনি। স্কটল্যান্ডের আক্রমণের মুখে খেলায় ফেলার চেষ্টা চালায় হাঙ্গেরি। বিশেষ করে দ্বিতীয়ার্ধে খেলায় ফেরার লড়াই চালিয়ে সফল হয় তারা। বেশ কয়েকবার স্কটল্যান্ডের সমর্থকদের মনে আতঙ্ক ধরিয়ে দিয়েছিল তারা। ডোমিনিকের সেট পিস থেকে বারবার হাঙ্গেরির সমর্থকদের মনে আশা জাগিয়ে তুলেছিল।

যদিও সেট পিস থেকে কোনো সুবিধা হাঙ্গেরি আদায় করতে পারেনি তবে শেষ সময়ে ঠিকই কাঙ্খিত গোলটি তারা পেয়ে যায়। আর এতেই হাঙ্গেরির সমর্থকদের মনে দ্বিতীয় রাউন্ডে খেলার স্বপ্নের বীজ রোপিত হয়।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news