দক্ষিণ আফ্রিকার লক্ষ্য ১৩৬ রান

টানা দুই জয় রয়েছে দক্ষিণ আফ্রিকার। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ এক জয় থেকে দুই পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট চার। পয়েন্টের ব্যাপক পার্থক্য থাকলেও সুপার এইটের ম্যাচের আগে উভয় দলের অবস্থান সমানে সমান। সেমিফাইনাল খেলতে হলে জিততে হবে ম্যাচ। অর্থাৎ জিতলে সেমিফাইনাল, হারলে বিদায়। নর্থ সাউন্ডে আজ সকালে শুরু হওয়া ম্যাচে আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করেছে।

দিনের শুরুতে টস হেরে ব্যাকফুটে চলে যায় ওয়েস্ট ইন্ডিজ। শুরুতেই জোড়া উইকেট হারায় তারা। পরপর দুই ওভারে দুই উইকেট নাই হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ৫ রানে দুই উইকেট হারালেও কাইল মায়ার্স ও রোস্তন চেজ দারুণভাবে বিপর্যয় সামাল দিয়েছিলেন। তৃতীয় উইকেটে তারা ৮১ রান করেন।

কিন্তু সতীর্থরা তাদের ভিত্তির ওপর দাঁড়িয়ে মোটেও সুবিধা করতে পারেননি। বরং তারা যেনো উইকেট হারানোর প্রতিযোগিতায় নেমেছিলেন। দলীয় ৮৬ রানে এ জুটি বিচ্ছিন্ন হওয়ার পর একের পর এক উইকেটের পতন হয়। ২ উইকেটে ৮৬ রান থেকে ৯৭ রানে যেতে ষষ্ঠ উইকেট হারায় তারা।

কাইল মায়ার্স ৩৪ বলে ৩৫ রান করেন। তিনটি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি। অন্যদিকে ৪২ বলে ৫২ রান করেন চেজ। তিনিও সমসংখ্যক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মেরেছিলেন।

তাবরিজ শামসি ছিলেন সফল বোলার। ৪ ওভারে ২৭ রানে তিন উইকেট নেন তিনি। এছাড়া মার্কো ইয়ানসেন, এইডেন মার্করাম, কেশভ মহারাজ ও কাগিসো রাবাদা একটি করে উইকেট শিকার করেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news