আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়ার্নার

 চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অবসরের কথা জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটার ডেভিড ওয়ার্নার। মঙ্গলবার আফগানিস্তারে বিরুদ্ধে বাংলাদেশের ৮ রানে হারের পর সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়েছে অজিদের। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। ক্রিকইনফো

মঙ্গলবার (২৫ জুন) ক্রিকেট অস্ট্রেলিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে ডেভিড ওয়ার্নারের টি-টোয়েন্টি পরিসংখ্যান সম্বলিত পোস্টে তাকে ধন্যবাদ দিয়েছে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে টেস্ট ক্রিকেটকে বিদায় বলা ডেভিড ওয়ার্নার ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন।

ভারত ও আফগানিস্তানের বিপক্ষে হারের ফলে সমীকরণের মারপ্যাচে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছে সুপার এইট থেকেই। তাই ভারতের বিপক্ষে খেলা ম্যাচই ডেভিড ওয়ার্নারের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ হয়ে থাকলো।

ওয়ার্নার অস্ট্রেলিয়ার জার্সিতে ১১০ টি-টোয়েন্টি খেলে ৩ হাজার ২৭৭ রান করেছেন। ২০ ওভারের ফরম্যাটে ১৪২.৪৭ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে এক ঝাঁক শিরোপার সাক্ষী এই ব্যাটার। ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে অজিদের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপেরও শিরোপা জিতেছেন তিনি।

তিন ফরম্যাট মিলিয়ে প্রায় ১৯ হাজার রান রয়েছে তার নামের পাশে। সেই সঙ্গে রয়েছে ৪৯টি সেঞ্চুরিও। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ওয়ার্নারকে নিয়মিত দেখা যাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news