কোপায় চিলির বিরুদ্ধে লাউতারোর গোলে আর্জেন্টিনার কষ্টার্জিত জয়

 কোপা আমেরিকার ৪৮তম আসরে চিলির বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার প্রথম একাদশে জায়গা মেলেনি লাউতারো মার্টিনেজের। প্রথমার্ধের হতাশা আর দ্বিতীয়ার্ধে চাপের মুখে থাকায় শেষ পর্যন্ত লাউতারোকে মাঠে নামাতে বাধ্য হলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

ম্যাচের ৭৩ মিনিটে মাঠে নেমে ৮৮তম মিনিটে করলেন দলের জয়সূচক গোল।লিওনেল মেসির কর্নার থেকে জটলায় বল পেয়ে জালে আটকান এই স্ট্রাইকার। ১-০ গোলের এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে প্রথম দল হিসেবে কোপায় শেষ আটে পা রাখল আর্জেন্টিনা। ৩ পয়েন্ট নিয়ে কানাডা আছে দুইয়ে।

বুধবার (২৬ জুন) আর্জেন্টিনাকে এই ম্যাচে অনেকটা সময় পর্যন্ত টিকিয়ে রেখেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। কোপা আমেরিকা বা বিশ্বকাপে তার অতিমানবীয় গোলকিপিং সহজে ভুলতে চাইবে না আর্জেন্টিনার সমর্থকরা।  প্রথমার্ধে চাপে না থাকলেও দ্বিতীয়ার্ধে বেশিরভাগ সময় পার করেছেন ব্যস্ত সময়। ম্যাচের ৭২ এবং ৭৬তম মিনিটে রদ্রিগো এচিভেরিয়া দুই দফায় জোরালো শট করেছিলেন। তবে এমি মার্টিনেজের বিশ্বস্ত হাত বাঁচিয়ে দেয় দলকে।

গোলমুখে চিলির ৩ শটের বিপরীতে ২২ শট নিয়েছে আর্জেন্টিনা। ৬টি বিগ চান্স সামনে এসেছিল। ৯টি শট ছিল অন টার্গেট। কিন্তু চিলির গোলবারের নিচে ছিলেন ক্লদিও ব্রাভো। ৪১ বছরের অভিজ্ঞ এই গোলরক্ষক যেন চীনের মহাপ্রাচীর হয়ে ছিলেন আর্জেন্টিনার সামনে।

আগামী ৩০ জুন আলবিসেলেস্তেদের পরের ম্যাচ পেরুর বিপক্ষে। মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে তারা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news