বিসিবির কোচ হলেন রাজিন সালেহ, তুষার ও তারেক আজিজ

 দেশের ক্রিকেটে স্থানীয় কোচের সংখ্যা বাড়ানোর চেষ্টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার বোর্ডের সর্বশেষ সভায় সাবেক তিন ক্রিকেটারকে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। নিয়োগ পাওয়া তিন ক্রিকেটার হলেন সাবেক অধিনায়ক রাজিন সালেহ, তুষার ইমরান ও তারেক আজিজ।

দেশের শীর্ষ এক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সাবেক অধিনায়ক রাজিনের সঙ্গে বিসিবির চুক্তি তিন মাসের। মূলত ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি। পারিশ্রমিক হিসেবে দিনপ্রতি সাড়ে সাত হাজার টাকা পাবেন। বর্তমানে রাজশাহীতে বিসিবি হাই-পারফরম্যান্স বিভাগে দায়িত্ব পালন করছেন সাবেক এই ক্রিকেটার। আসন্ন অস্ট্রেলিয়া সফরের এইচপি দলের সঙ্গে যাবেন তিনি।

জাতীয় দলের সাবেক ওপেনার তুষার ইমরানকে ব্যাটিং কোচ এবং তারেক আজিজকে বোলিং কোচ হিসিবে ৩ বছরের চুক্তি করেছে বিসিবি। গত দুই বিপিএলেই কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা আছে তুষার ইমরানের। 

তারেক আজিজ ও তুষার ইমরান দুজনই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচের দায়িত্ব পালন করেছেন। পারিশ্রমিক হিসেবে এই দুইজনই  প্রতি মাসে ১ লাখ ৩০ হাজার টাকা করে পাবেন। এ ছাড়া মাসে ৬০ হাজার টাকা বেতনে নাদিফ চৌধুরীকে বয়সভিত্তিক ক্রিকেটের নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news