মিলিয়ন ডলার ঢাললেও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পারফরম্যান্সের উন্নতি হবে না: লারা

এক সময় টেস্ট ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের নাম শুনলেই ভয় পেতো প্রতিপক্ষ। আশির দশকে টানা ২৭ ম্যাচ জয়ের রেকর্ড এখনো অক্ষুণ্ন। আর সেই ক্যারিবিয়ানদের বর্তমান অবস্থা যাইচ্ছেতাই। আইসিসির র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান ৮নম্বরে।

গত বছর তিনটি টেস্ট সিরিজ খেলে একটিতেও জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। যদিও চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতে ইতিহাস গড়ে তারা। সেটাও ২৭ বছরের অপেক্ষার পর।

এবার ক্যারিবিয়ানদের বাজে পারফরম্যান্সের সমাধান শুধু টাকা ঢাললেই হবে বলে জানিয়েছেন দেশটির কিংবদন্তি ব্যাটার ব্রায়ান লারা। সম্প্রতি বিবিসিতে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজের ব্যাংক অ্যাকাউন্টে ১০০-২০০ মিলিয়ন ডলার রাখলেই কি আমরা যেভাবে খেলি সেটা বদলে যাবে?  আমি নিশ্চিত নই।

তিনি আরো বলেন, আমাদের যে প্রতিভা আছে সেটা আমরা কাজে লাগাচ্ছি না। অবশ্যই বিভিন্ন খেলাধুলা ও সুযোগের কারণে ক্রিকেটের বাচ্চাদের সংখ্যা কমে গেছে। কিন্তু এখনো বিশ্বাস করি কর্পোরেট ওয়েস্ট ইন্ডিজ কাজে নামতে হবে। তৃণমূলে স্পন্সরদের আকৃষ্ট করার জন্য ও একাডেমি পর্যায়ে মানসম্পন্ন সুযোগ-সুবিধা দিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সঠিক কাজটা করেনি। আমি মনে করি এই জিনিসগুলো খুবই গুরুত্বপূর্ণ।

news