লিভারপুল ফাউন্ডেশনের শুভেচ্ছাদূত হলেন ইয়ুর্গেন ক্লপ

২০২৩-২৪ মৌসুমে লিভারপুলের কোচের দায়িত্ব ছাড়েন ইয়ুর্গেন ক্লপ। মূলত বিশ্রাম নিতেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এবার তাকে দেখা যাবে ভিন্ন ভূমিকায়। লিভারপুল ফাউন্ডেশনের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন ইয়ুর্গেন ক্লপ।

২০১৫ থেকে ২০২৪ সাল পর্যন্ত লিভারপুলের ডাগআউটে ৯ মৌসুম ছিলেন ক্লপ। তার অধীনে ৪৮৯টি ম্যাচ খেলে ৮টি শিরোপা জিতেছে অলরেডরা। এরমধ্যে একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ, দুটি লিগ কাপ, একটি উয়েফা কাপ, একটি এফএ কমিউনিটি শিল্ড ও একটি ক্লাব বিশ্বকাপ। জার্মান এই কোচের জায়গায় আর্নে স্লটকে নিয়েছে লিভারপুল। 

লিভারপুল ছাড়ার ঘোষণা দেওয়ার সময়ই ক্লপ বলেছিলেন, আপাতত অন্য কোনো ক্লাবের কোচ হতে চান না তিনি। লিভারপুল ছাড়া অন্য কোনো দল নিয়ে ভাবছেনও না বলে জানিয়েছিলেন জার্মান কোচ।

লিভারপুলের শুভেচ্ছাদূত হতে পেরে বেশ গর্বিত ক্লব। ৫৭ বছর বয়সী এই কোচ শুক্রবার বলেছেন, এলএফসি ফাউন্ডেশন লিভারপুল সিটি অঞ্চল এবং এর বাইরেও সম্প্রদায়ে একটি অবিশ্বাস্য কাজ করে। আমি সত্যিই তাদের সাথে আমার কাজ চালিয়ে যেতে এবং প্রথম লিভারপুল ফাউন্ডেশন সিটির (এলএফসি) অনারারি অ্যাম্বাসেডর হিসাবে নামকরণ করতে পেরে সত্যিই গর্বিত।

এখন পর্যন্ত ক্লপ সত্যিকার অর্থেই বিশ্রামে আছেন। তার পরবর্তী কোচিং গন্তব্য নিয়ে কোনো গুঞ্জনও নেই। এর মধ্যেই লিভারপুল ঘোষণা দিল, ক্লপ তাদের সঙ্গেই থাকছেন, অন্য ভূমিকায়।

news