ইউরো ফাইনাল দেখার সময় গাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৯

ইউরো ফুটবলের ফাইনাল খেলা দেখার সময় সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি জনপ্রিয় ক্যাফেতে গাড়ি বোমা বিস্ফোরণে ৯ জন নিহত হয়েছে। রোববার স্থানীয় সময় রাত ১০টা ২৮ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। ওই সময়ে স্পেন ও ইংল্যান্ডের মধ্যে ফাইনাল ম্যাচ চলছিল। 

পুলিশ জানিয়েছে, গাড়ি বোমা বিস্ফারণে অন্তত পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ২০ জন। তবে নিরাপত্তা বাহিনীর একটি সূত্র এএফপিকে জানিয়েছে, গাড়ি বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। জিহাদি দল আল শাবাল এ হামলার দায় স্বীকার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ক্যাফেটি লোকে লোকারণ্য ছিল। বোমা বিস্ফোরণের পরই ক্যাফের মধ্যে থাকা অনেককে নিরাপদ স্থানে পাঠানো হয়। 

ওই ঘটনার মধ্যে থাকা মুহামেদ মুসা বিবিসিকে বলেন, খেলার অর্ধেক সময় পার হওয়ার পরই বাইরে ভয়াবহ বিস্ফোরণের শব্দ শুনতে পাই। এ সময় প্রত্যেকে নিজেকে রক্ষায় চেষ্টা করেছিল।  তিনি বলেন, পরিস্থিতি ছিল ব্যাপক ভয়াবহ। আহত সবাই সহযোগিতার জন্য চিৎকার করেছিল। গাড়ি বোমা বিস্ফোরণে আরও কয়েকটি গাড়িসহ অনেক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

আল-কায়েদা দলের সঙ্গে সম্পৃক্ত আল শাবাব জানিয়েছে, তারা হামলার জন্য এমন একটি স্থান বেছে নিয়েছে যেখানে গভীর রাতে সরকারি নিরাপত্তাবাহিনী এবং কর্মীরা মিলিত হয়।

news