শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক নিরোশানাকে গুলি করে হত্যা

পরিবারের সামনে শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক ধাম্মিকা নিরোশানাকে গুলি করে হত্যা করেছে দুর্বত্তরা। বুধবার (১৭ জুলাই) শ্রীলঙ্কান পুলিশ জানিয়েছে, আম্বালাঙ্গোদায় অবস্থিত নিরোশানার বাড়িতে ঢুকে গুলি করে এক দুর্বৃত্তরা।

শ্রীলঙ্কার পুলিশ জানিয়েছে, বন্দুকধারীকে গ্রেফতারের জন্য তদন্ত চলছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে ঘটনাটি ঘটার সময় নিরোশানার স্ত্রী এবং দুই সন্তান তার সঙ্গে তাদের বাড়িতেই ছিলেন। প্রতিবেদনে আরো বলা হয়েছে যে বন্দুকধারী ১২ বোরের আগ্নেয়াস্ত্র দিয়ে এই খুনটা করেছে।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে যে নিরোশানা মাত্র তিন মাস আগে দেশে ফিরে এসেছিলেন। এর আগে আম্বালাঙ্গোডা অঞ্চলে তার ঘনিষ্ঠ বন্ধু দাসুন মানাওয়াডুকে হত্যা করা হয়। তারপরই বাঁচতে পালিয়ে গিয়েছিলেন ধম্মিকা নিরোশানা। কিন্তু, শেষরক্ষা হল না।

নিরোশানার হত্যার সঙ্গে প্রাক্তন প্রথম-শ্রেণির ক্রিকেটার এবং ক্রিকেট প্রশাসক এইচ প্রেমাসিরির মৃত্যুর কোনও যোগসূত্র আছে কি না, পুলিশ তা তদন্ত করে দেখছে। ২০১৬ সালে প্রেমাসিরির মৃত্যু হয়েছিল। পুলিশ সেই মৃত্যুরও তদন্ত করছে। প্রেমাসিরিকে গল জেলার আম্বালানগোডায় তার বাসভবনের কাছেই গুলি করা হয়েছিল। সেই সময় তিনি গল ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন।

উল্লেখ্য, শ্রীলঙ্কার জুনিয়র টিমের প্রাক্তন অধিনায়ক নিরোশানাকে প্রতিশ্রুতিমান প্রতিভা হিসেবে বিবেচনা করা হত। তিনি ২০০০ সালে শ্রীলঙ্কার হয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে পা রাখেন। কয়েকটি খেলায় দলের নেতৃত্ব দেন। কিন্তু, মাত্র ২১ বছর বয়সে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন।

news