সৌদি প্রো লিগে নেইমারের থেকে ডাবল আয় করেন ক্রিশ্চিয়ানো রোনালদো

অনেক তারকা ফুটবলার মোটা অঙ্গের অর্থের মোহে ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন সৌদি প্রো লিগে। সেই তালিকায় সবার আগে যোগ দেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর করিম বেনজেমা ও নেইমারদের মতো তারকা খেলোয়াড়রা। তবে সিআর সেভেনের মতো বিপুল পরিমান অর্থ আয় করতে পারেননি অন্য কেউ।

সম্প্রতি ক্যাপোলজি সৌদি লিগের ফুটবলারদের বেতনের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় সবার উপরে আছেন আল নাসরের তারকা রোনালদো। বছরে ২০০ মিলিয়ন আয় করেন তিনি। তার পরেই আছেন বেনজেমা ও নেইমার। এই দুই তারকা বছরে আয় করেন ১০০ মিলিয়ন ইউরো। -দ্য ডেইলি স্টার

আয়ের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ম্যানচেস্টার সিটির সাবেক তারকা রিয়াদ মাহরেজ। তিনি বছরে আয় করেন সাড়ে ৫২ মিলিয়ন ইউরো। বছরে ৪০ মিলিয়ন ইউরো পান রোনালদোর সতীর্থ সাদিও মানে।

এরপর সেরা দশে রয়েছেন কালিদু কুলিবালি (৩৪.৭ মিলিয়ন ইউরো), আলেকজান্দার মিত্রোভিচ (২৫ মিলিয়ন ইউরো), সার্গেজ মিলিঙ্কোভিচ-সাভিচ (২৫ মিলিয়ন ইউরো), এনগোলো কান্তে (২৫ মিলিয়ন ইউরো) এবং আইমেরিক লাপোর্তে (২৪.৫ মিলিয়ন ইউরো)।

এদিকে চলতি মৌসুমে আরো বেশ কিছু তারকা খেলোয়াড়দের পেছনে ছুটছে সৌদি প্রো লিগের ক্লাবগুলো। এরমধ্যেই কাসেমিরো, এদারসন মোয়ারেস, আলিসন বেকার এবং কেভিন ডি ব্রুইন সহ আরো অনেক তারকাদের পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা।

news