বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর শুরু হবে ডিসেম্বরের শেষ সপ্তাহে। তার আগে সোমবার(১৪ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট। এই ড্রাফটে ছয় ক্যাটাগরিতে মোট ১৮৮ জন স্থানীয় ক্রিকেটার নাম দিয়েছিলেন।

আর বিদেশি ক্রিকেটারের সংখ্যাটা ছিল আরও বেশি। মোট ৪৪০ জন বিদেশি ক্রিকেটার এই আসরে খেলার আগ্রহ দেখান। তবে এর মধ্যে থেকে নিজেদের পছন্দমতো ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

প্রথমবারের মতো বিপিএল দল কিনেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের কসমেটিকস ব্র্যান্ড রিমার্ক-হারল্যান। আসন্ন বিপিএলে ‘ঢাকা ক্যাপিটালস’-এর মালিকানায় থাকছেন তিনি। সোমবার ড্রাফট অনুষ্ঠানেও হাজির হয়েছিলেন শাকিব খান। 

পরে নিজ দল ঢাকা ক্যাপিটালসকে নিয়ে বলেন, সিনেমা ও ক্রিকেট কীভাবে একসঙ্গে করা যায় সেটা নিয়েই একটা স্বপ্ন ছিল। আমরা সকলেই জানি, সিনেমার থ্রিল-রোমান্স ও ক্রিকেট মাঠের উত্তেজনা এই দুই মহাশক্তি একত্র হলে একটা মহাবিস্ফোরণ হতে পারে। রচিত হতে পারে একটা মহাকাব্য। যার আভাস আমরা যখন দল ঘোষণা করেছি বিপিএলে তখনই পেয়েছি। 

যখন আমাদের দল ঘোষণা হয় তখন আমরা যেই ভালোবাসা পেয়েছি তখন থেকে আমরা দারুণ সাড়া পেয়েছি। আমরা এত ভালোবাসা পেয়েছি যা অবাক করার মতো। 

news