আমরা কলকাতা নায়িকাদের থেকে কম কিসে: সংবাদ সম্মেলনে ববি

'আমরা কি কলকাতার নায়িকা থেকে দেখতে খারাপ। বাংলাদেশের নায়িকারা অনেক সুন্দর।  আমরা তাদের চেয়ে কম কিসে । কলকাতা হউক বা বাইরের নায়িকা হউক তা থেকে কি প্রেজেন্টেবল কম। আপনারাই কমপ্রেয়ার করুন। তাহলে আমাদের নায়িকাদের অবহেলা করা হয় কেন। আমি আজীবন অভিনয় করে যেতে চাই। মারা যাবার আগ দিন পর্যন্ত অভিনয় করতে চাই।' এভাবেই বললেন এদেশের চিত্র নায়িকা ববি। 

শনিবার সন্ধ্যায় গুলশানস্থ তার নিজের রেষ্টুরেন্ট ববষ্টার ডাইনিংয়ে ঈদের মুক্তি প্রতীক্ষিত ' ময়ূরাক্ষী ' ছবির মুক্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নায়িকা ববি কলকাতার নায়িকা সংত্রুান্ত এক প্রশ্নের জবাবে  এ কথা বলেন।

এবারের ঈদে ২টি ছবি মুক্তি প্রতীক্ষিত যার ২টি ছবির নায়িকা কলকাতার মিমি চত্রুবর্তী ও কৌশানী।

ঈদের ছবি মুক্তির বিষয়ে ববি বলেন, আমি তো পজিটিভ কম্পিটিশনে ভিলিভ করি। প্রতিযোগিতা থাকা ভালো। ঈদ একটা বড় উৎসব। আমি মনে করি ১টি বা  ২টি ছবি নিয়ে ঈদ উৎসব করাটাও মরা মরা লাগবে। হলের স্বল্পতার কারণেএকটি ভাবনায় থাকে। ঈদে কয়টা ছবি আসছে। হল পাবো কি না। হল বাড়তে থাকলে এই ভাবনা কমে যায়। ঈদে তো ছবির প্রতিযোগিতা থাকবেই। যে ছবিগুলো ঈদে মুক্তি পায়  তার টেষ্ট একেকটার একেক ধরনের। গল্পও আলাদা। দর্শকরা হলে গিয়ে ছবি দেখে আমার বিশ্বাস বিভিন্ন টেষ্ট পাবে।

নায়িকা তার অভিনীত সিনেমা ' ময়ূরাক্ষী ' নিয়ে বলেন, আমি ছবির ব্যাপারে প্রচন্ড আশাবাদী। আমার ছবির টিম সদস্যরা অনেক হার্ড ওয়ার্ক করেছে। আমার বিশ্বাস ' ময়ূরাক্ষী'  দেখে দর্শকদের ভালো লাগবে।

' ময়ূরাক্ষী’  সিনেমায়  জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও সুদীপ বিশ্বাস দ্বীপ। কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে সিনেমার পোস্টার ও টিজার। টিজারে দেখা যায়, ছিনতাইকারীর কবলে পড়েছে একটি বিমান, সাহায্য চাইছেন পাইলট। গণমাধ্যমে মুহূর্তে সেই খবর ছড়িয়ে পড়ে। দেশজুড়ে উত্তেজনা। টিজারের শেষে লেখা দেখা যায়– ‘বেঈমান পাখির গল্প’ ।

সিনেমার গল্প নিয়ে নির্মাতা রাশিদ পলাশ  বলেন, প্রেম ও প্রতারণার একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে সিনেমাটি। বিমান ছিনতাইয়ের ঘটনা আছে। রোমান্টিক ঘরানার থ্রিলার সিনেমা এটি। আমি এই প্রথম প্রেমের ছবি বানিয়েছি। আমি সবসময় ইতিহাসভিত্তিক সিনেমা নির্মাণ করেছি। এবার যেহেতু আমার ঘরানার বাইরে রোমান্টিক সিনেমা নির্মাণ করেছি, নিজেকেই নিজে চ্যালেঞ্জ করেছি। তাই সিনেমাটি নিয়ে আমি আশাবাদী। বাকিটা দর্শক দেখে জানাবে।

সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী।

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব। গান গেয়েছেন মুহিন খান, পূর্ণতা, তরসা, জাহিদ নিরব ও শাকিলা সাকি।  সিনেমাটি প্রযোজনা করেছেন চৌধুরী নিজাম নিশো। নির্বাহী প্রযোজক হিসেবে আছেন নির্মাতা শাহাদাৎ হোসেন লিটন।

শাহাদাৎ হোসেন লিটন বলেন, এ সিনেমাতে দর্শকরা অন্য এক ববিকে দেখবেন।   সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news