পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ পিএমএল-এনের সিনিয়র নেতা এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ মঙ্গলবার বলেছেন- সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সুরক্ষামূলক জামিন নিয়ে ফিরে আসবেন এবং তাঁর স্বাগত অভ্যর্থনার পরে আদালতে আত্মসমর্পণ করবেন।

লাহোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সানা জোর দিয়ে বলেন, যে কেউ নওয়াজ শরিফ বা দলের প্রতি অবিচার করেছে পিএমএল-এন তাকে ভুলবে না। তবে তিনি উল্লেখ করেন যে পিএমএল-এন-এর অগ্রাধিকার ছিল পাকিস্তানের অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলা করা।

তিনি বলেন, 'আমরা কাউকে ভুলব না। সময় এলে সব ঠিক হয়ে যাবে। কিন্তু আমরা যদি এখনই সবাইকে গ্রেপ্তার করতে শুরু করি, তাহলে তা আমাদের এবং দেশের জন্য ক্ষতিকর হবে।

পিএমএল-এন নেতা নওয়াজ শরিফের প্রত্যাবর্তন পরিকল্পনা সম্পর্কে আরও অন্তর্দৃষ্টি প্রদান করেন এবং যোগ করেন যে "তিনি দেশ ও এর অর্থনীতিকে শক্তিশালী করার দিকে মনোনিবেশ করবেন"।

সানা বলেন, "৯ই মে দাঙ্গার মামলা সমস্ত অভিযুক্তদের বিষয়ে আইন পরবর্তীকালে তার কাজ করবে। এই ট্র্যাজেডির পিছনের সত্যটি জাতির কাছে প্রকাশ করা হবে ", তিনি স্বীকার করে নেন যে এই ঘটনার সাথে সম্পর্কিত সম্পূর্ণ তথ্য প্রকাশ করা সম্ভব নাও হতে পারে।

রানা আশ্বস্ত করেন যে, দলের আইনি দল নওয়াজের সুরক্ষামূলক জামিন এবং পরে আদালতে আত্মসমর্পণের জন্য প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করছে। ২১শে অক্টোবর নওয়াজের ফিরে আসার কথা রয়েছে।

এই সপ্তাহের শুরুতে পিএমএল-এন-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ শরিফ বলেছিলেন যে দলের সুপ্রিমো নওয়াজ দেশ ও তার নাগরিকদের জর্জরিত সমস্যাগুলি সমাধানের জন্য একটি বিস্তৃত এজেন্ডা তৈরি করেছেন।

মরিয়ম স্মরণ করিয়ে দিয়েছিলেন যে 2013 থেকে 2018 সালের মধ্যে প্রবৃদ্ধির হার 6.1 শতাংশে চিত্তাকর্ষক ছিল, যখন মুদ্রাস্ফীতি রেকর্ড সর্বনিম্ন 3.8 শতাংশে ছিল।

"নওয়াজ বিদ্যুৎ বিভ্রাট এবং সন্ত্রাসবাদ দূর করেছেন, এবং তিনি ঈশ্বরের অনুগ্রহে জাতিকে এই দুর্ভোগ থেকে উদ্ধার করবেন।"

তিনি তাঁর বাবাকে তাঁর কথার মানুষ হিসাবে প্রশংসা করে বলেন যে তাঁর নাম প্রতিশ্রুতি পূরণের সমার্থক, তিনি আরও বলেন, "নওয়াজ শরিফ শুধু কথা বলেন না, তিনি কাজ করেন। প্রতিটি উন্নয়ন প্রকল্পে তাঁর নাম খোদাই করা থাকে।

তিনি আশ্বাস দিয়েছিলেন যে প্রাক্তন প্রধানমন্ত্রী জাতিকে ঐক্যবদ্ধ করবেন এবং অগ্রগতির জন্য একটি বিস্তৃত এজেন্ডা উপস্থাপন করবেন, তিনি জোর দিয়ে বলেন, "নওয়াজ শরিফ দেশ ও জনগণকে বিদ্যমান সমস্যা থেকে উদ্ধার করার জন্য একটি এজেন্ডা প্রস্তুত করেছেন"।

দলের প্রবীণ সহ-সভাপতি দুঃখ প্রকাশ করে বলেন, নওয়াজকে যদি অন্যায়ভাবে শাস্তি না দেওয়া হত, তাহলে জনগণ আজ মুদ্রাস্ফীতির বোঝা হয়ে পড়ত না।

মরিয়ম তাঁর ভাষণ শেষ করে ঘোষণা করেন যে 21শে অক্টোবর দলের সুপ্রিমোকে ঐতিহাসিক অভ্যর্থনা জানানো হবে, কারণ তিনি চার বছর পর আবার রাজনৈতিক অগ্রভাগে ফিরে এসেছেন।

news