বুধবার সকালে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, রাশিয়ান বিমান বাহিনী ইউক্রেনীয় কমান্ডোদের ক্রিমিয়ায় অবতরণের চেষ্টা ব্যর্থ করেছে। 

প্রতিরক্ষা মন্ত্রকের মতে, একটি ইউক্রেনীয় ইউনিট প্রোমন্টোরির পশ্চিমতম পয়েন্ট, কেপ তারখানকুটে যাচ্ছিল। কমান্ডোরা একটি সামরিক মোটর বোট এবং তিনটি জেট স্কিতে করে প্রোমন্টোরির দিকে যাচ্ছিল, যেখানে একটি রাশিয়ান নৌ ঘাঁটি এবং বেশ কয়েকটি বিমানঘাঁটি অবস্থিত।  

মন্ত্রকের মতে, পশ্চিম রাশিয়ার বেলগোরোড, ব্রায়ানস্ক এবং কুর্স্ক অঞ্চলে রাতারাতি 31টি ড্রোন "আটকানো ও ধ্বংস করা হয়েছে"।

আঞ্চলিক কর্মকর্তারাও সীমান্ত জুড়ে ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণের কথা জানিয়েছেন, তবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ব্রায়ানস্কের গভর্নর আলেকজান্ডার বোগোমাজ বলেছেন যে একাধিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণকারী থেকে বেশ কয়েকটি বাড়িতে আগুন লেগেছে। এদিকে, বেলগোরডের গভর্নর ব্যাচেস্লাভ গ্লাকডভ টেলিগ্রামে জানিয়েছেন যে গ্রেভোরন শহরে ১২টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সাম্প্রতিক মাসগুলিতে, কিয়েভ ক্রিমিয়ার বিরুদ্ধে রকেট ও ড্রোন হামলা জোরদার করেছে। রাশিয়ান সেনাবাহিনীর মতে, ইউক্রেন ১৩ই সেপ্টেম্বর সেভাস্তোপোলের একটি স্থাপনায় ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে আক্রমণ করে, যার ফলে দুটি নৌ জাহাজের ক্ষতি হয়। নয় দিন পর সেভাস্তোপলে কৃষ্ণ সাগর নৌবহরের সদর দফতরে একটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে। হামলার পর, এমওডি জানিয়েছে যে একজন সার্ভিস সদস্য নিখোঁজ রয়েছেন।

news