কোয়েটা থেকে নওয়াজ শরীফের নির্বাচনি প্রচারণা শুরু

মঙ্গলবার এ তথ্য জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম। জানা গেছে, বেলুচিস্তানের রাজধানী  কোয়েটায় তিনি দুইদিন থাকবেন। এ সময়ে দলের জোট বাড়ানোর জন্য আঞ্চলিক নেতাদের কাছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)’র নীতি ও আদর্শ সকলের কাছে তুলে ধরবেন।

দলটির একজন মুখপাত্র এক্স হ্যান্ডেলে লিখেছেন, পিএমএল-এন’র প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ এবং দলের অন্যান্য নেতারাও তার সঙ্গে বেলুচিস্তানে উপস্থিত থাকবেন।

কোয়েটায় দুইদিন অবস্থানকালে নওয়াজ শরীফ বিভিন্ন রাজনৈতিক নেতা ছাড়াও বিভিন্ন সাংগাঠনিক বৈঠকে সভাপতিত্ব করবেন। একাধিক সূত্র জানিয়েছে, বেলুচিস্তানের কিছু সাবেক ও বর্তমান রাজনীতিবিদ পিএমএল-এন-এ যোগ দেবেন। দলটি তাদের সঙ্গে আসন ভাগাভাগি করবেন বলে নওয়াজ সূত্র উল্লেখ করেছে।

পিএমএল-এন বেলুচিস্তান শাখার প্রেসিডেন্ট শেখ জাফর খান মান্দোখাইল বলেছেন, নওয়াজ শরীফ পিকেএমএপি দলের চেয়ারম্যান মেহমুদ খান আচাকজাই, ন্যাশনাল পার্টি প্রেসিডেন্ট ড. মালিক বেলুচ, সাবেক মুখ্যমন্ত্রী জ্যাম কামাল এবং অন্যান্য নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

অন্যদিকে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-ও বেলুচিস্তানের নির্বাচনযোগ্য নেতাদের সঙ্গে নিয়ে নির্বাচন করবেন।

পিএলএম-এন ইতোমধ্যে খাইবার পাখতুনখোয়া প্রদেশের জেইউআই-এফ, এএনপি এবং পাখতুনখোয়া মিল্লি আওয়ামী পার্টির সঙ্গে আরো একটি জোট গড়ে তোলার উদ্যোগ নিয়েছে।

পিপিপি দলের চেয়ারম্যানও ১৬ থেকে ২১ নভেম্বর খাইবার পাখতুনখোয়া সফর করবেন বলে দলের তথ্য সচিব ফয়সাল করিম কুন্দি জানিয়েছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news