বিমান দুর্ঘটনায় মালাবির ভাইস প্রেসিডেন্টসহ নিহত ১০

পূর্ব আফ্রিকার দেশ মালাবির ভাইস প্রেসিডেন্ট সাউলোস ক্লস চিলিমাসহ নিখোঁজ বিমানের সব আরোহী নিহত হয়েছেন। চিলিমা ছাড়াও দুর্ঘটনার কবলে পড়া উড়োযানটিতে তার স্ত্রীসহ আরও নয়জন ছিলেন। খবর এপি’র।
নিখোঁজের একদিন পর আজ মঙ্গলবার (১১ জুন) এ তথ্য নিশ্চিত করেন দেশটির প্রেসিডেন্ট লাজারাস চাকভেরা। এ ঘটনায় দেশটিতে একদিনের শোক পালন করা হচ্ছে।

জানা গেছে, সোমবার (১০ জুন) বিমানটি নিখোঁজ হয়। কর্তৃপক্ষ জানায়, স্থানীয় সময় সকাল ৯টা ১৭ মিনিটে রাজধানী লি লংউই থেকে ছেড়ে যায় চিলিমাকে বহনকারী দেশটির প্রতিরক্ষা বাহিনীর একটি বিমান। স্থানীয় সময় ১০টা ২ মিনিটে এম জুজু আন্তর্জাতিক বিমানবন্দরে সেটির অবতরণ করার কথা ছিলো।

তবে, প্রত্যাশিত সময়ের অনেক পরেও বিমানটির খোঁজ না মেলায় শুরু হয় উদ্ধার অভিযান। একদিনের চেষ্টায় খুঁজে যাওয়া যায় বিমানটির ধ্বংসাবশেষ। উড়োযানটি বিধ্বস্ত হয় চিকাংওয়া পাহাড়ি এলাকায়।

উল্লেখ্য, কিছুদিন আগে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পর্বতঘেরা ভারজাগান এলাকায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়। ওই ঘটনায় রইসি, দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ ৮ আরোহীর সবাই নিহত হন। এর আগে রহস্যজনকভাবে নিখোঁজ হয় হেলিকপ্টারটি। পরে উদ্ধারকারীরা দীর্ঘ সময় পর এর ধ্বংসাবশেষ খুঁজে পান। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news