মস্কোয় বহুতলঅফিস ভবনে অগ্নিকাণ্ড, নিহত অন্তত ৮

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি আট তালা অফিস ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের সময় নিহতদের মধ্যে দুই জন জানালা দিয়ে ঝাঁপ দিয়ে নিচে পড়ে মারা যান। আঞ্চলিক গভর্নর আন্দ্রে ভোরোবিভ জানিয়েছেন। 

জরুরি বিভাগের কর্মকর্তারা রাষ্ট্রীয় মালিকানাধীন তাস নিউজ এজেন্সিকে বলেছেন, রাজধানীর প্রায় ২৫ কিলোমিটার (১৫.৫ মাইল) উত্তর-পূর্বে ফ্রাইজিনোতে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় মাত্র একজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

আন্দ্রে ভোরোবিভ সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে বলেছেন, আগুন ছড়িয়ে যাওয়ার পর জানালা থেকে ঝাঁপ দেওয়ার পরে দু’জন নিহত হন এবং অফিসের অভ্যন্তর আগুনে বাকি ছয়জন মারা যায়।

অনলাইনে ফুটেজে দেখা গেছে, আটতলা কমপ্লেক্সের ওপরের তলা থেকে ঘন ধোঁয়া বের হচ্ছে। তাস জানায়,এটি একসময় প্লাটান গবেষণা ইনস্টিটিউট এবং প্রতিরক্ষা শিল্পের অফিস ছিল।

রাশিয়ার জরুরি মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেছেন, ১৩০ জনেরও বেশি লোক এবং দুটি হেলিকপ্টার আগুন নেভানোর কাজে নিয়োজিত ছিল। তবে আগুন লাগার কারণ জানা যায়নি। 

ভোরোবিভ বলেন, প্রায় ৩০ টি কোম্পানি ভবনটিতে অফিসের জায়গা ভাড়া নিয়েছিল। ভবনটির দুই কর্মচারীর ভাগ্যে কি ঘটেছে তা এখনও জানা যায়নি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news