ঢাকা, শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১
Logo
logo

হকি প্রিমিয়ার লিগে ফিরলো ঊষা ক্রীড়া চক্র


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০৩ এপ্রিল, ২০২৩, ০৫:০৪ পিএম

হকি প্রিমিয়ার লিগে ফিরলো ঊষা ক্রীড়া চক্র

 হকি প্রিমিয়ার লিগে ফিরলো ঊষা ক্রীড়া চক্র

৩৮ বছর পর এবার প্রথম বিভাগ হকি লিগে খেলেছে ঊষা ক্রীড়া চক্র। এক মৌসুম খেলেই তারা আবার প্রিমিয়ার লিগে ফিরল। রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ঢাকা ইউনাইটেডের বিপক্ষে অঘোষিত ফাইনালে ৬-১ গোলের জয়ে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয় ঊষা। নয় ম্যাচে ২৭ পয়েন্ট পাওয়া ক্লাবটির ওয়ান্ডারার্সের সঙ্গে পরবর্তী ম্যাচ এখন নিয়মরক্ষার।

প্রথম বিভাগ লিগে শিরোপা জয় অনুমিতই ছিল প্রিমিয়ার লিগের একসময়কার হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের। ফের প্রিমিয়ার লিগ নিশ্চিত করে খুশি ঊষার সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার।

তিনি বলেন, দেশের ক্রীড়াঙ্গনে আবাহনী- মোহামেডানকে সবাই চেনে। বাংলাদেশের হকির সুতিকাগার আরমানিটোলা, মাহুতটুলি থেকেই ঊষার জন্ম। হকির সৌন্দর্য ঊষা। আমরা প্রিমিয়ারে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছিলাম। কয়েক বছরের ব্যবধানে আবার প্রিমিয়ারে ফিরছি। ২০১৮ সালে ফেডারেশনের সঙ্গে কোন্দলে দলবদলের সময়সীমা বৃদ্ধি না করায় প্রিমিয়ার লিগে অংশ নেয়নি ঊষা।

ইতিহাস-ঐতিহ্য এবং হকিতে অবদানের বিষয় বিবেচনা করে প্রথম বিভাগে অবনমিত না করে তাদের প্রিমিয়ারেই রাখার অনুরোধ ছিল। কিন্তু ফেডারেশনের সহসভাপতি সাজেদ আদেলের অনড় অবস্থানে ঊষাকে প্রথম বিভাগেই খেলতে হয়েছে। জুন-জুলাইয়ে প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হতে পারে।

জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড় মামুন উর রশীদ গত মৌসুমে মেরিনার্সকে প্রিমিয়ারে চ্যাম্পিয়ন করেও এবার একধাপ নেমে ঊষার খেলোয়াড়দের কোচিং করিয়েছেন।

এনবিএস/ওডে/সি