ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ | ২৪ ভাদ্র ১৪৩১
Logo
logo

যুবকদের জুয়া খেলতে উৎসাহিত করায় সৌরভ-আমির খানদের বিরুদ্ধে মামলা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ এপ্রিল, ২০২৩, ০৪:০৪ পিএম

যুবকদের জুয়া খেলতে উৎসাহিত করায় সৌরভ-আমির খানদের বিরুদ্ধে মামলা

 যুবকদের জুয়া খেলতে উৎসাহিত করায় সৌরভ-আমির খানদের বিরুদ্ধে মামলা

আইপিএল শুরু হতেই রমরমা বিভিন্ন বেটিং সংস্থাগুলির। একের পর এক তারকা ক্রিকেটার থেকে অভিনেতা সকলেই আইপিএল চলাকালীন বেটিংয়ের প্রমোশন করছেন । রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, আমির খান থেকে সৌরভ সকলকেই দেখা যাচ্ছে বেটিং সাইটয়ের প্রমোশন করতে।

সেই কারণেই এবার বিহারের মুজফফরপুরে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে ক্রিকেটার ও অভিনেতাদের নামে জেলা কোর্টে মামলা দায়ের করেছেন তামান্না হাশমি। আবেদন আপাতত পাঠানো হয়েছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন, জুয়া খেলতে উৎসাহিত করে দেশের যুব সম্প্রদায়ের নষ্ট করে দিচ্ছেন সংশ্লিষ্ট ক্রিকেটার, অভিনেতারা।

তামান্না হাশমি আবেদনে জানিয়েছেন, দেশের যুব সম্প্রদায়কে ভুল পথে পরিচালিত করে জুয়া খেলতে উৎসাহিত করছেন তারা। আকর্ষণীয় সমস্ত পুরস্কারের লোভ দেখানো হচ্ছে। এতে যুবকরা আরো বেশি জুয়া খেলার আসক্ত হয়ে পড়ছেন। বিভিন্ন গেমিং শোয়ের মাধ্যমে এই লোভ দেখানোর কাজটি করে চলেছেন বেশ কিছু ক্রিকেটার এবং অভিনেতা। আইপিএলে দল বানানোর কাজ করতেও উৎসাহিত করা হচ্ছে। কেউ কেউ পুরস্কার-ও জিতছেন। এতে মানুষ আরো বেশি জুয়ার প্রতি আকৃষ্ট হচ্ছেন।

সমাজকর্মীর আবেদনের ভিত্তিতে এই মামলার পরবর্তী শুনানি এপ্রিলের ২২ তারিখে। বর্তমানে সৌরভ গাঙ্গুলী দিল্লি ক্যাপিটালসের বোর্ড অফ ক্রিকেট। কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে তাঁর সময়টা অবশ্য মোটেই ভাল কাটছে না। দিল্লি ডেভিড ওয়ার্নারের নেতৃত্বে চলতি আইপিএলে এখনও একটা ম্যাচেও জিততে পারেনি। এছাড়াও রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ারা আবার মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিচ্ছেন।

এনবিএস/ওডে/সি