ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ | ২৪ ভাদ্র ১৪৩১
Logo
logo

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডেও বৃষ্টিতে পরিত্যক্ত


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ মে, ২০২৩, ০৫:০৫ পিএম

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডেও বৃষ্টিতে পরিত্যক্ত

 বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডেও বৃষ্টিতে পরিত্যক্ত

স্বাগতিক শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার মুখোমুখি হওয়ার কথা ছিল নিগার সুলতানাদের। কলম্বোর পাকিয়াসোথি সারাভানামুতু স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টা ৩০ মিনিটে শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি। তবে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টির কারণে। ফলে প্রথম ওয়ানডের পর বাংলাদেশ ও শ্রীলঙ্কার দ্বিতীয় ওয়ানডেতেও কোনো ফলাফল আসেনি। এখন বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় তৃতীয় ও শেষ ম্যাচেই সিরিজের ভাগ্য নির্ধারিত হবে।

সোমবার রাত থেকেই শুরু হয়েছিল এ বৃষ্টি। যা চলছিল মঙ্গলবার সকাল নাগাদ। মাঠের চার পাশেই থৈ থৈ করছিল পানি, ক্রিকেটাররা হোটেল থেকেই আসতে পারেননি মাঠে। একসময় বৃষ্টি না থামায় এবং মাঠ খেলার উপযোগী তৈরি না হওয়ায় দ্বিতীয় ওয়ানডেকে পরিত্যক্ত করতে বাধ্য হন ম্যাচ রেফারি।

এর আগে বৃষ্টির কারণে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচও পরিত্যক্ত হয়েছিল। কলম্বোর একই স্টেডিয়ামে সেই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে স্বাগতিক শ্রীলঙ্কা ৩৬ দশমিক ৪ ওভার ব্যাট করতে পেরেছিল। এই ওভারের মধ্যে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছিল শ্রীলঙ্কা।

এরপর শুরু হয় বৃষ্টি বাঁধা। পরবর্তীতে সেই বাঁধা কাটিয়ে আর খেলা মাঠে গড়ায়নি। যে কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। সেই ম্যাচে বল হাতে বাংলাদেশের পক্ষে বাঁ-হাতি স্পিনার নাহিদা আকতার ছিলেন উজ্জ্বল। কেননা এই স্পিনার ৭ ওভার বল করে ২৪ রান দিয়ে সংগ্রহ করেন ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সুলতানা খাতুন ও ফাহিমা খাতুন।

প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ নারী দল। এই সিরিজটি আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। ওয়ানডে সিরিজ শেষে পর শ্রীলঙ্কার বিপক্ষে ৯ মে থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে সফরকারীরা।

এনবিএস/ওডে/সি