ঢাকা, বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

টেস্টের তাইজুলকে দলে নেওয়ায় একটি ফ্র্যাঞ্চাইজি হেসেছিল: তামিম


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ মার্চ, ২০২৪, ০৫:০৩ পিএম

টেস্টের তাইজুলকে দলে নেওয়ায় একটি ফ্র্যাঞ্চাইজি হেসেছিল: তামিম

টেস্টের তাইজুলকে দলে নেওয়ায় একটি ফ্র্যাঞ্চাইজি হেসেছিল: তামিম

তাইজুল ইসলাম টেস্ট ক্রিকেটার হিসাবে পরিচিতি পেলেও এবারের বিপিএলে তাকে ফরচুন বরিশালে ভিড়িয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। বিপিএলের ফাইনাল শেষে যে কজনের পারফরমেন্সের কথা উল্লেখ করেছেন তার মধ্যে অন্যতম তাইজুল ইসলাম। অথচ টেস্ট ক্রিকেটের সঙ্গে তাইজুলের পরিচয়টা বেশি। আন্তর্জাতিক ক্রিকেটে সাদা বলে তাকে খুব বেশি দেখা যায়নি। তবে এবার বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলেছেন তাইজুল। সব মিলিয়ে ৮ ম্যাচে ৯ উইকেট নিয়েছেন তিনি।

ফাইনালে উইকেটশূন্য থাকলেও বেশ আঁটসাঁট বোলিং করে তাইজুল ৪ ওভারে মাত্র ২০ রান দিয়েছেন। ম্যাচ শেষে তামিম জানিয়েছেন, ড্রাফট থেকে তাইজুলকে যখন তারা দলে নেন, তখন একটি দল হাসছিল। তাইজুল প্রসঙ্গে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বরিশাল অধিনায়ক বলছিলেন, শিরোপা জেতায় গুরুত্বপূর্ণ আরেকজন হচ্ছে তাইজুল ইসলাম।

কথাটা বলা উচিত হবে কি হবে না, জানি না। কিন্তু এখনই উপযুক্ত সময় বলার। আমি যখন ড্রাফট থেকে তাইজুলকে দলে নিই, একটি দল হাসছিলো। আমার খুব খারাপ লেগেছিলো। একজন আন্তর্জাতিক ক্রিকেটারকে আমি নিয়েছি, আর একটি দল হাসছে।

তামিম আরো বলেনন, খুবই খুশি তার (তাইজুল) জন্য। তার এই পারফরম্যান্সের কারণে বিসিবি তাকে ওয়ানডে, টি-টোয়েন্টিতে সুযোগ দিচ্ছে। আমরা এক সময় কেশভ মহারাজকে খেলিয়েছি। তাইজুল ভালো করলেও খেলাইনি। পরে কেশভ চলে গেছে। তাইজুল ফিরে দারুণ করেছে।