ঢাকা, বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন পিপিপির সরফরাজ বুগতি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ মার্চ, ২০২৪, ০৫:০৩ পিএম

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন পিপিপির সরফরাজ বুগতি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী হলেন পিপিপির সরফরাজ বুগতি

পাকিস্তানের তত্ত্বাবধায়ক স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে পদত্যাগ করার কয়েক মাসের মাথায় বেলুচিস্তান প্রদেশের মুখ্যমন্ত্রী হলেন সরফরাজ বুগতি। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সরফরাজ বুগতি সম্প্রতি পাকিস্তান পিপলস পার্টিতে (পিপিপি) যোগ দিয়েছেন। সেই সূত্রে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজেরও (পিএমএল-এন) সমর্থন পান তিনি। পাকিস্তানে সদ্য অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর সরকার গঠনে দলটির সঙ্গে জোটবদ্ধ হয়েছে পিপিপি।

শুক্রবার বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব তাহির শাহর কাছে মনোনয়নপত্র জমা দেন সরফরাজ। পাকিস্তান পিপলস পার্টির নেতা ও সাবেক মুখ্যমন্ত্রী নওয়াব সানাউল্লাহ জেহরি এবং পিএমএল-এন নেতা নওয়াব গাঙ্গিজ খান মাররি মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হিসেবে সরফরাজের নাম প্রস্তাব করেন।

গত শুক্রবার বিকেল পাঁচটার মধ্যে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছিল। তবে ওই সময়ের মধ্যে সরফরাজ ছাড়া অন্য কেউ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি।

সরফরাজের মনোনয়নপত্র যাচাইবাছাই করে তা গ্রহণ করেন বেলুচিস্তানের প্রাদেশিক পরিষদের সচিব। পরে সরফরাজকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন তিনি।

গত ডিসেম্বরে সরফরাজ বুগতি পাকিস্তানের কেন্দ্রীয় মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করেন ও পিপিপিতে যোগ দেন। তিনি দলটির মনোনয়ন নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ও ডেরা বুগতির পিবি-১০ আসনে জয়ী হন।