ঢাকা, বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

গাজা গণহত্যায় অভিন্ন লক্ষ্যে কাজ করছে আমেরিকা ও ইসরাইল

প্রেস টিভিকে একান্ত সাক্ষাৎকারে ইসলামী জিহাদের নেতা মোহাম্মাদ আল-হিন্দি


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ১৬ মার্চ, ২০২৪, ০৫:০৩ পিএম

গাজা গণহত্যায় অভিন্ন লক্ষ্যে কাজ করছে আমেরিকা ও ইসরাইল

অবরুদ্ধ গাজা উপত্যকার বিরুদ্ধে চলমান গণহত্যায় আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল অভিন্ন লক্ষ্যে কাজ করছে বলে অভিযোগ করেছে ইসলামী জিহাদ। গাজা-ভিত্তিক ফিলিস্তিনের এই প্রতিরোধ আন্দোলনের উপ মহাসচিব মোহাম্মাদ আল-হিন্দি ইরানের প্রেস টিভিকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এ অভিযোগ করেন।

হিন্দি বলেন, “চলমান আগ্রাসনে ইসরাইলের সঙ্গে আমেরিকার একটি চুক্তি রয়েছে। বাহ্যিকভাবে আমেরিকাকে গাজাবাসীর জন্য নাকি কান্না করতে দেখা গেলেও মার্কিন প্রশাসন চলমান গণহত্যায় ইসরাইলকে পরিপূর্ণ সহযোগিতা করে যাচ্ছে।”

জিহাদের এই সিনিয়র নেতা বলেন, “তাদের অভিন্ন লক্ষ্য ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনকে সম্পূর্ণ ধ্বংস করা। এটি মার্কিন-ইসরাইলি যৌথ কৌশলগত লক্ষ্য; যদিও তা বাস্তবায়নের ধরন ও অগ্রাধিকারে কিছুটা মতপার্থক্য রয়েছে।”

এক্ষেত্রে উদাহরণ হিসেবে তিনি বলেন, মার্কিনীরা ইসরাইলকে প্রকাশ্যে গাজার বেসামরিক নাগরিককে প্রাণ বাঁচানোর আহ্বান জানাচ্ছে। অথচ আমেরিকার সরবরাহ করা ক্ষেপণাস্ত্র ও বোমা মেরেই বেসামরিক নাগরিকদের হত্যা করা হচ্ছে। এমনকি এসব অস্ত্রসস্ত্রের বেশিরভাগ মার্কিন কংগ্রেসকে পাশ কাটিয়ে ইসরাইলকে দেয়া হচ্ছে।

গাজা উপত্যকায় গত ৭ অক্টোবর থেকে ইসরাইলের মার্কিন সমর্থিত গণহত্যা অভিযানে প্রায় ৩২ হাজার ফিলিস্তিনি নিহত ও ৭০ হাজারের বেশি মানুষ আহত হয়েছে। এছাড়া, অবরোধ কঠোর করে গাজার ওপর দুর্ভিক্ষ চাপিয়ে দিয়েছে মানবতার শত্রু  ইসরাইল। আর এসব অপরাধযজ্ঞে তেল আবিবের পাশে রয়েছে মানবাধিকারের কথিত রক্ষক আমেরিকা।  খবর পার্সটুডের