ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ | ২৪ ভাদ্র ১৪৩১
Logo
logo

সাকিবকে স্মরণ করলো কলকাতা নাইট রাইডার্স


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৫ এপ্রিল, ২০২৪, ০৬:০৪ পিএম

সাকিবকে স্মরণ করলো কলকাতা নাইট রাইডার্স

সাকিবকে স্মরণ করলো কলকাতা নাইট রাইডার্স

বাংলাদেশ ক্রিকেটের বড় তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় এসেও নানা বিতর্ক আর সমালোচনার মাঝে দীর্ঘদিন ধরে দেশের ক্রিকেটের প্রাণ হয়ে আছেন সাবেক এই অধিনায়ক। নিজের খেলাটা শুধু দেশের জার্সিতেই নয়, দাপিয়ে বেড়িয়েছেন বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগেও।

২০১১ সাল থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মঞ্চে বাংলাদেশের প্রতিনিধি হয়ে ছিলেন সাকিব। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে দুইবার শিরোপাও জিতেছেন। মাঝে সানরাইজার্স হায়দ্রাবাদে খেললেও আইপিএলে সাকিব যেন কলকাতারই ছেলে।

সোমবার (১৫ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্স অফিসিয়াল ফেসবুক পেইজে পোস্ট দিয়ে সাকিবকে স্মরণ করেছে। সাকিবের দুই ছবি ক্লোজ করে তারা লিখেছ, আমরা আমাদের সাকিব দা কে পেয়েছিলাম। নিচে ইংরেজিতে লেখা, ২০১১ সালের এইদিনে বেগুনি আর সোনালি জার্সিতে সাকিব আল হাসানের অভিষেক হয়েছিল।

কলকাতার হয়ে মোট ৫১ ম্যাচ খেলেছিলেন সাকিব। ব্যাট হাতে ৩৮ ম্যাচ খেলে দুই ফিফটির সাহায্যে করেছিলেন ৫৪৫ রান। ব্যক্তিগত সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান। আর বল হাতে ২৭.৪০ গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। ২০১২ আইপিএলের ফাইনালে তার শেষ সময়ের ক্যামিও জয় এনে দিয়েছিল কলকাতাকে। সবমিলিয়ে আইপিএলে ৭১ ম্যাচ খেলেছেন সাকিব। ৫২ ম্যাচে ব্যাট ৭৯৩ রান করেছেন তিনি। আর প্রায় ২৫০ ওভার বল করে সংগ্রহ করেছেন ৬৩ উইকেট।