ঢাকা, শনিবার, জুলাই ২০, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

এক বছরে দুই বিপিএল, দ্বিতীয়টি হবে ডিসেম্বরে


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৯ মে, ২০২৪, ০৭:০৫ পিএম

এক বছরে দুই বিপিএল, দ্বিতীয়টি হবে ডিসেম্বরে

এক বছরে দুই বিপিএল, দ্বিতীয়টি হবে ডিসেম্বরে

বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) তারিখ পরিবর্তন একটা স্বাভাবিক ব্যাপার। ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে বিপিএল পিছিয়ে শুরু হয়েছিল ১৯ জানুয়ারি। টুর্নামেন্টটির আগামী আসর ২০২৫ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে ঠিক হয়ে থাকলেও পরিবর্তন আসতে যাচ্ছে নির্ধারিত তারিখে। এতে একাদশ আসর শুরু হতে পারে চলতি বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে। যদি তাই হয় তবে এক বছরে দুইটা অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ঘরোয়া টুর্নামেন্টটি।

কারণ ২০২৫ সালের শুরুতেই হতে যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। জানা গেছে আগামী বছরের ১৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ আইসিসির এই ওয়ানডে টুর্নামেন্টের সময় ঠিক হয়ে আছে। ৫০ ওভারের ক্রিকেটের প্রস্তুতির জন্য হলেও কিছুটা সময় প্রয়োজন হবে বাংলাদেশ দলের। 

এ কারণে ২৫ ডিসেম্বর থেকে টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য সময় নির্ধারণ করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের আন্তর্জাতিক সূচির সঙ্গে সমন্বয় করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এই বিষয়ে তিনি বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির সময় ধরে আমরা বিপিএল স্লট ঠিক করব। এ জন্য ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে কথা বলতে হবে, তারা কবে থেকে অনুশীলন শুরু করতে চায়। আমার মনে হয় না যে স্লট দেওয়া আছে, সেখানে খুব একটা পরিবর্তন করতে হবে। এক-দুই দিন এদিক-ওদিক করতে হতে পারে।

এদিকে ডিসেম্বরের শেষদিকে বিপিএলের একাদশ আসর শুরু হলে তিনটি বৈশ্বিক টুর্নামেন্ট- আরব আমিরাতের আইএল, দক্ষিণ আফ্রিকার এসএটি২০ ও বিগ ব্যাশের সঙ্গে পাল্লা দিতে হবে বিদেশি ক্রিকেটারের জন্য। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি