ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

সাকিবকে নিয়ে আলাদা করে বলার কিছু নেই, সবসময় বেস্ট পারফর্মার: মাশরাফি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২০ মে, ২০২৪, ১১:০৫ পিএম

সাকিবকে নিয়ে আলাদা করে বলার কিছু নেই, সবসময় বেস্ট পারফর্মার: মাশরাফি

সাকিবকে নিয়ে আলাদা করে বলার কিছু নেই, সবসময় বেস্ট পারফর্মার: মাশরাফি

আর দশদিন পরই ওয়েস্টইন্ডিজ ও আমেরিকার যৌথ আয়োজনে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ছোট ফরম্যাটের বিশ্বমঞ্চে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া প্রতি আসরেই খেলেছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়। তাই এবারো টাইগারদের অন্যতম ভরসা ৩৭ বছর বয়সী এই তারকা। সাকিবকে সবসময়ই পারফর্মার বলে মনে করেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এখন পর্যন্ত সাকিব আল হাসান টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৬ ম্যাচ খেলেছেন। যেখানে ১২২.৪৪ স্ট্রাইক রেটে ৯৪২ রান এবং বোলিংয়ে ৬.৭৮ ইকোনিমতে ৪৭ উইকেট শিকার করেছেন তিনি। আর ৩ উইকেট পেলে প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে উইকেটের হাফ সেঞ্চুরি করবেন সাকিব।

সোমবার (২০ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাপ কাবাডির আয়োজিত সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, সাকিবকে নিয়ে আলাদা করে তো বলার কিছু নেই। সবসময় বেস্ট পারফর্মার, বেস্ট পারফরম্যান্স আশা করবো। আসলে মাঠের বাইরের কর্মকাণ্ড নিয়ে একটু বেশি ব্যস্ত, তাই সেভাবে খোজ খবর নেওয়া হচ্ছে না। বিশ্বকাপে কতদূর যাবে সেটা বলা কঠিন। তবে, ভালো করুক এটাই চাই।

বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে আসুক এমনটা চাইলেও বাস্তবতার কথা ভাবতে বলেছেন মাশরাফি। তিনি বলেন, আমি অবশ্যই চাইবো বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে আসুক কিন্তু বাস্তবিকভাবে ভাবতে হবে কেমন খেলছে ওইখানে। কন্ডিশন কেমন, দল কেমন ফর্মে আছে। সবকিছু মিলে প্রথম রাউন্ড যদি পার হয় সুপার এইট হবে। তো প্রথম রাউন্ড পার করতে পারলে তারপর আইডিয়া পাওয়া যাবে। আগাম কিছু বলা যাচ্ছে না। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি