ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

রোমাঞ্চকর ফাইনালে মোহাডানকে হারিয়ে ট্রেবল জয় বসুন্ধরা কিংসের


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৪, ১০:০৫ পিএম

রোমাঞ্চকর ফাইনালে মোহাডানকে হারিয়ে ট্রেবল জয় বসুন্ধরা কিংসের

রোমাঞ্চকর ফাইনালে মোহাডানকে হারিয়ে ট্রেবল জয় বসুন্ধরা কিংসের

ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে উপস্থিত প্রায় দশ হাজার দর্শক প্রাণভরেই উপভোগ করলেন ফেডারেশন কাপের ফাইনাল। রোমঞ্চরক এই ম্যাচে গোল, অতিরিক্ত সময়, উত্তেজনা, আপত্তি সবই ছিল।

বুধবার (২২ মে) মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বসুন্ধরা কিংসের ফাইনাল ম্যাচের নির্ধারিত সময় শেষে ১-১ সমতায় থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। শেষ পর্যন্ত মোহামেডানকে ২-১ ব্যবধানে হারিয়ে ফেডারেশন কাপের ট্রফি জিতলো বসুন্ধরা।

২০১৮ সালে ঘরোয়া ফুটবলে শীর্ষ স্তরে আসার পর অনেক কীর্তিই গড়েছে বসুন্ধরা কিংস। এক মৌসুমে সব ট্রফি কখনো জিততে পারেনি। এই ম্যাচে সেই কীর্তিও গড়লো তারা। স্বাধীনতা কাপ, লিগ ও ফেডারেশন কাপ তিনটি ট্রফিই জিতল কিংস। তিনটিতেই কিংসের প্রতিপক্ষ ছিল মোহামেডান। ২০১৩ সালে শেখ রাসেল ও ২০০২ সালে মোহামেডান এই কীর্তি গড়েছিল।

মোহামেডান কিংসের চেয়ে কম বাজেটের ও কম শক্তির দল। এরপরও দুর্দান্ত অসাধারণ খেলেছে। বিশেষ করে বিরতির পর ৫৫-৬০ মিনিটে টানা পাঁচ আক্রমণে একাধিক গোল সেভ করেন শ্রাবণ। ম্যাচের ৬৪তম মিনিটে এনামুয়েল সানডের গোলে এগিয়ে যায় মোহামেডান। ম্যাচের ৮৫তম মিনিটে ব্রাজিলিয়ান মিগুয়েলের গোলে সমতায় ফেরে কিংস।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে কিংসের জাহিদ গোল করেন। সেই গোল নিয়ে মোহামেডানের জোর আপত্তি ছিল। দশ মিনিট বিলম্ব করে মাঠে নামে মোহামেডান। দ্বিতীয়ার্ধে মোহামেডান একটি গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু সেটি কাজে লাগাতে পারেনি তারা। একই স্কোরলাইনে স্বাধীনতা কাপেও মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল কিংস। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি