ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

বাংলাদেশ যুব দলের কোচ হচ্ছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ইজাজ আহমেদ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৯ মে, ২০২৪, ০৯:০৫ পিএম

বাংলাদেশ যুব দলের কোচ হচ্ছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ইজাজ আহমেদ

বাংলাদেশ যুব দলের কোচ হচ্ছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী ইজাজ আহমেদ

 ১৯৯২ সালে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো আইসিসির ওডিআই বিশ্বকাপ ঘরে তুলে পাকিস্তান। সেই দলের অন্যতম সদস্য ছিলেন ইজাজ আহমেদ। পাকিস্তানের সাবেক এ ব্যাটারকে অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি একটি সূত্র জানায়, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের কোচ হওয়ার দৌড়ে ইজাজের সঙ্গে ওয়াসিম জাফর আর নাভিদ নেওয়াজের নামও ছিল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের কোচ নাভিদ বর্তমানে শ্রীলঙ্কার জাতীয় দলের সঙ্গে কাজ করছেন। ২০২০ সালে যুব বিশ্বকাপ জয়ের পর নাভিদকে দ্বিতীয় মেয়াদে প্রধান কোচ হিসেবে রেখে দিয়েছিল বিসিবি। কিন্তু বাংলাদেশ ২০২২ সালের বিশ্বকাপে কাঙ্ক্ষিত ফল না পাওয়ায় নাভিদকে নতুন করে প্রধান কোচ করার পরিকল্পনা নেই বলে জানা গেছে।

দুই মেয়াদে অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা ভারতের ওয়াসিম জাফরকেও প্রধান কোচ হিসেবে বিসিবির পছন্দ না। যোগ্যতা, দক্ষতা বিচারে ইজাজ আজমেদকেই প্রথম পছন্দ বিসিবির কর্মকর্তাদের। -চ্যানেল২৪

ইজাজ ২০১১ সালে পাকিস্তান জাতীয় দলের ফিল্ডিং কোচের দায়িত্ব সামলান। ২০১৯ সালে ছিলেন পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দাসের কোচ ছিলেন ২০১৬ সালে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি