ঢাকা, শনিবার, জুলাই ২০, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

গাজায় যুদ্ধ আরও সাত মাস চলবে: নেতানিয়াহুর উপদেষ্টা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ মে, ২০২৪, ০১:০৫ পিএম

গাজায় যুদ্ধ আরও সাত মাস চলবে: নেতানিয়াহুর উপদেষ্টা

গাজায় যুদ্ধ আরও সাত মাস চলবে: নেতানিয়াহুর উপদেষ্টা

গাজায় যুদ্ধ আরও সাত মাস ধরে চলবে বলে ঘোষণা দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জাশি হানেজবি। তিনি বলেন, এই যুদ্ধ ২০২৪ সাল জুড়ে চলবে বলে তিনি মনে করছেন। 

ইসরায়েলের সরকারি সম্প্রচারমাধ্যম কেএএনকে জাশি আরও বলেছেন, ইসরায়েলি সামরিক বাহিনী ফিলাডেলফি করিডরের পুরোটাই এখন নিয়ন্ত্রণ করছে। এটি গাজা ও মিসরের মধ্যে একটি বাফার জোন।

গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় আরও ৭৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৮৪ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার এ কথা জানিয়েছে। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ৩৬ হাজার ১৭১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮১ হাজার ৪২০ জন।

গাজায় যুদ্ধ বন্ধে যুক্তরাজ্য ও মেক্সিকোয় বিক্ষোভ হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার মেক্সিকো নগরীতে ইসরায়েলি দূতাবাসের সামনে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। রাফায় হামলার প্রতিবাদে এ বিক্ষোভের আয়োজন করা হয়েছিল।

এ ছাড়া গত বুধবার লন্ডনে পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের তিন কর্মকর্তা আহত হন। এ সময় পুলিশ ৪০ বিক্ষোভকারীকে গ্রেপ্তার করে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি