ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

আজ পাকিস্তানের বিদায়?


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১১ জুন, ২০২৪, ০৩:০৬ পিএম

আজ পাকিস্তানের বিদায়?

আজ পাকিস্তানের বিদায়?

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের মিশন শেষ বলা যায়। প্রথম দুই ম্যাচে হেরে তারা খাদের কিনারায়। তাদের সামনে সুপার এইটে খেলার সম্ভাবনা এখন খুবই কম। এমন পরিস্থিতিতে তারা আজ মুখোমুখি হচ্ছে কানাডার। রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হবে এ লড়াই।

টানা দুই ম্যাচ হেরে কঠিন পরিস্থিতির মুখে পাকিস্তান। 'এ' গ্রুপে এরই মধ্যে ভারত ও যুক্তরাষ্ট্র দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে। সেখানে পয়েন্ট টেবিলে পাকিস্তানের সংগ্রহ শূন্য। এ অবস্থায় টুর্নামেন্টে পাকিস্তানের টিকে থাকার সম্ভাবনা নেই বললেই চলে। তবে আজকের ম্যাচের জয় তাদেরকে আরো কিছুদিন আশাবাদী করে রাখতে পারে।

যুক্তরাষ্ট্রের কাছে হার পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। সে অবস্থা থেকে নিজেদের বের করে আনার দারুণ সুযোগ পেয়েছিল দলটি।চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জয় তাদেরকে দারুণ অবস্থায় পৌঁছে দিতে পারতো। কিন্তু সে সুযোগটা তারা কাজে লাগাতে পারেনি। ভালো অবস্থায় থেকেও তারা ৬ রানে যায়।

এদিকে কানাডা পাকিস্তানের তুলনায় ভালো অবস্থানে থেকে আজকের ম্যাচে মাঠে নামবে। পাকিস্তানের পয়েন্ট যেখানে শূন্য, সেখানে কানাডার নামের পাশে দুই পয়েন্ট রয়েছে। তারা আয়ারল্যান্ডের বিপক্ষে জয় থেকে এই দুই পয়েন্ট পেয়েছে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম ম্যাচে তারা হেরেছিল। তবে সে ম্যাচেও তাদের ব্যাটাররা উজ্জ্বল ছিল। ৫ উইকেট হারিয়ে ১৯৪ রান করেছিল। আজ যদি তাদের ব্যাটাররা তেমন ব্যাটিং করতে পারে তাহলে তারা যেমন সুপার এইটে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে পারবে, তেমনি পাকিস্তানে বিদায় নিশ্চিত করতে পারবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি