ঢাকা, শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১
Logo
logo

দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর হামলায় ইসরাইলের আরো ৫ সেনা নিহত: ইসরাইলের সামরিক বাহিনী


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:১০ পিএম

দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর হামলায় ইসরাইলের আরো ৫ সেনা নিহত: ইসরাইলের সামরিক বাহিনী


লেবাননের দক্ষিণাঞ্চলে ভয়াবহ লড়াইয়ের সময় হিজবুল্লাহ যোদ্ধাদের হাতে ইহুদিবাদী ইসরাইলের আরো পাঁচ দখলদার সেনা নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। ইসরাইলের সামরিক বাহিনী গতকাল (বৃহস্পতিবার) এই ঘোষণা দিয়েছে। হতাহতরা সবাই ইসরাইলের কুখ্যাত গোলানি ব্রিগেডের সদস্য।

ইসরাইলের গণমাধ্যম নিহত সেনাদের পরিচয় দিয়েছে যাদের মধ্যে রয়েছে কোম্পানি কমান্ডার মেজর ওফেক বাচার, টিম কমান্ডার ক্যাপ্টেন ইলাভ সীমান তোভ, স্টাফ সার্জেন্ট ইলিয়াশিভ এইতান উয়িদার, ইয়াকভ হিল্লেল এবং ইয়েহুদা দ্রোর ইয়ালম।

আহতদের মধ্যে একজন কর্মকর্তা এবং দুই সৈনিকের অবস্থা গুরুতর। 

এদিকে, দক্ষিণ লেবাননে ভিন্ন একটি লড়াইয়ের সময় আরো এক সেনা মারাত্মকভাবে আহত হয়েছে। আরেকটি লড়াইয়ে দুই কম্ব্যাট ইঞ্জিনিয়ার অফিসার এবং একজন সৈনিক মারাত্মকভাবে আহত হয়েছে। এই তিনজন ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে গুরুতরভাবে আহত হয়। 

এদিকে, অন্য আরেকটি সংঘর্ষের সময় হিজবুল্লাহ যোদ্ধাদের আঘাতে গোলানি ব্রিগেডের দ্বাদশ ব্যাটালিয়নের এক সেনা মারাত্মকভাবে আহত হয়েছে। এছাড়া, গাজা উপত্যকায় ইসরাইলের আরেক সেনা হামাস যোদ্ধাদের হাতে মারাত্মকভাবে আহত হয়। 

গতরাতে এক সংবাদ সম্মেলনে দখলদার সেনাদের মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হ্যাগারি পাঁচ সেনা নিহত হওয়ার কথা নিশ্চিত করেছে।

পার্সটুডে