যুব গেমসে জিমন্যাস্টিকসে চার স্বর্ণের নিষ্পত্তি

 বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের জিমন্যাস্টিকস ইভেন্টে আজ চার স্বর্ণের নিষ্পত্তি হয়েছে। 

তরুণদের পোমেল হর্স ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন চট্টগ্রামের তণুরায় ত্রিপুরা। তরুণী ভল্টিং টেবিল ইভেন্টে স্বর্ণ জিতেন একই বিভাগের বনফুলি চাকমা। তরুণদের ভল্টিং টেবিলে ঢাকা বিভাগের জীবন ত্রিপুরা এবং একই বিভাগের ফ্লোর ইভেন্টে স্বর্ণ জিতেছেন চট্টগ্রামের নিঝুম খীসা।

আজ জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) জিমনেসিয়ামে অনুষ্ঠিত ইভেন্টে তণুরায়ের স্কোর ছিল ১০.৬৫। ঢাকা বিভাগের উ ওয়াইমং মারমা ১০.৫৫ স্কোর করে রৌপ্য এবং একই বিভাগের জীবন ত্রিপুরা ৯.৬৫ স্কোর নিয়ে ব্রোঞ্জ পদক জয় করেন।

তরুণীদের ভর্ল্টিং ইভেন্টে দাপট দেখিয়েছেন চট্টগ্রামের বনফুলি। তিনি ১২.৫০ স্কোর করে সেরা হিসেবে স্বর্ণ জয় করেন। এতে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন ঢাকা বিভাগের জিমন্যাস্টসরা। ১১.৯৫ স্কোর করে খিংখিং সাই মারমা রৌপ্য এবং ১১.৩৫ স্কোর করে একই বিভাগের খৈনাই মে মারমা ব্রোঞ্জ পদক জয় করেন।

তরুণদের ভল্টিং টেবিলে স্বর্ণ জেতা ঢাকার জীবন ত্রিপুরা স্কোর করেন ১৩.০০। এই ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে চট্টগ্রামের তণুরায় ত্রিপুরা ও তড়িৎ মোহন চাকমা। ফ্লোর এক্সারসাইজ ইভেন্টে সেরা হওয়া চট্টগ্রামের নিঝুম খিসার স্কোর ছিল ১১.৯৬৭। ওই ইভেন্টে ঢাকার জীবন ত্রিপুরা রৌপ্য এবং রাজশাহী বিভাগের আরিফ ব্রোঞ্জ জয় করেন।

এনবিএস/ওডে/সি 

news