এমবাপ্পের রেকর্ড গড়ার দিনে নঁতকে ৪-২ গোলে হারালো পিএসজি

শুরু থেকে পিএসজি দাপট দেখালেও নঁত একেবারে আক্রমণে পিছিয়ে ছিলো না। গোলের সুযোগ হাতছাড়া হওয়ায় দলটি হেরে গেছে।

ম্যাচের শুরুতে পিএসজিকে এগিয়ে নেন লিওনেল মেসি। শেষ দিকে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপ্পে। শেষ গোলটাই হয়তো হয়ে থাকবে সবচেয়ে স্মরণীয়। নঁতের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের ম্যাচে যে পিএসজির হয়ে সর্বোচ্চ গোল রেকর্ড গড়লেন ফরাসি ফরোয়ার্ড। ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে ৪-২ গোলে জিতেছে ক্রিস্তফ গালতিয়ের দল।

মেসি দলকে এগিয়ে নেওয়ার পর গাউয়েন হাজামের আত্মঘাতী গোলে দ্বিগুণ হয় ব্যবধান। প্রথমার্ধেই দুই গোল শোধ করে ফেলে নঁত। দ্বিতীয়ার্ধে দানিলো পেরেরার গোলে অবদান রাখার পর যোগ করা সময়ে নিজেও ঠিকানা খুঁজে নেন এমবাপ্পে।

চলতি মৌসুমে আগে থেকেই লিগ ওয়ানে সর্বোচ্চ গোলদাতা তিনি, ২২ ম্যাচে করেছেন ১৮ গোল। পিএসজির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ২০১তম গোল। ২০০ গোল নিয়ে এত দিন চূড়ায় ছিলেন এদিনসন কাভানি।

দ্বাদশ মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় পিএসজি। ফাবিয়ান রুইসকে বল দিয়ে ডি বক্সে ছুটে যান মেসি। এই ফাঁকে স্প্যানিশ মিডফিল্ডার খুঁজে নেন নুনো মেন্দেসকে। তার কাট ব্যাকে নঁতের একজনের পায়ে লাগলে একটুর জন্য নাগালে পাননি এমবাপ্পে, পেছন থেকে ছুটে গিয়ে প্রথম স্পর্শে জালে পাঠান মেসি। চলতি আসরে এটি আর্জেন্টাইন মহাতারকার ত্রয়োদশ গোল।

এনবিএস/ওডে/সি

news