ম্যানচেস্টার ইউনাইটেডকে ৭-০ গোলে হারালো লিভারপুল

লিভারপুলের তাণ্ডবে দিশাহারা ম্যানচেস্টার ইউনাইটেড। শ্যাম রাখি না কুল রাখি অবস্থার মধ্যে তারা আর পেরে উঠলো না সালাহ্এদর সঙ্গে। রোববার রাতে রেড ডেভিলদের গোলবন্যায় ডুবিয়ে হারিয়েছে স্বাগতিক লিভারপুল। মৌসুমে এটাই সবচেয়ে বড় পরাজয়  কোচ টেন হাগ শিষ্যদের। ৭ গোল হজম করার ম্যাচে গোলশূন্য মাঠ ছাড়তে হয়েছে সফরকারীদের। এই জয়ে টেবিলের পাঁচে এসেছে কোচ ইয়ুর্গেন ক্লপের দল।
শুরু থেকে বল দখলে লিভারপুল আধিপত্য করলেও আক্রমণে ভীতি ছড়াতে থাকে ইউনাইটেড। আন্তোনি, মার্কাস র‌্যাশফোর্ড, ব্রুনো ফার্নান্দেসরা ভালো কয়েকটি সুযোগও তৈরি করেন, তবে কেউই তা কাজে লাগাতে পারেননি। ৪২তম মিনিটে ক্যাসেমিরো হেডে একবার বল জালেও পাঠান। কিন্তু পরিষ্কার অফসাইডে ছিলেন তিনি। পরের মিনিটেই দারুণ এক প্রতি-আক্রমণে এগিয়ে যায় লিভারপুল। ১-০ গোলে এগিয়ে গিয়ে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডের ওপর তাণ্ডব চালাতে থাকে লিভারপুল। ৪৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডারউইন নুনেস। ৫০ মিনিটে জোড়া গোল পূর্ণ করে ব্যবধান বাড়ান কোডি। ৬৬ মিনিটে নিজের প্রথম গোল করেন মোহাম্মাদ সালাহ। ৪-০ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

১১ মিনিট ব্যবধান বাড়ান নুনেস। হেন্দারসনের পাস থেকে করেন নিজের দ্বিতীয় গোল। ৮৩ মিনিটে সালাহও নিজের দ্বিতীয় গোল করেন। জার্সি খুলে গোল উদযাপন করায় হলুদ কার্ড দেখেন মিশরীয় তারকা। এরপর ৮৮ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সপ্তম গোলটি করেন ফিরমিনো। ম্যাচে লিভারপুলের জালে বল পাঠানোর সুযোগ তৈরি করতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেড। ফলে ৭-০ ব্যবধানে পরাজয় মেনে নিয়েই ছাড়তে হয়েছে মাঠ।

রেড ডেভিলদের হারিয়ে ২৫ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে লিভারপুল। সমান ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার ইউনাইটেড।

এনবিএস/ওডে/সি

news