সানিয়া মির্জার বিদায় অনুষ্ঠানে তারকাদের মেলা

 দীর্ঘ দুই যুগ শেষে গত ৫ মার্চ টেনিসকে বিদায় জানালেন জনপ্রিয় তারকা খেলোয়াড় সানিয়া মির্জা। দুবাই ওপেনের প্রথম রাউন্ডে হেরে যাওয়ার পর জানিয়েছিলেন হায়দ্রাবাদে খেলে টেনিস থেকে অবসর নেবেন। সেটাই করলেন ভারতীয় টেনিসের অন্যতম সফল তারকা। যে কোর্টে তাঁর টেনিস জীবন শুরু করেছিলেন, রবিবার সেই লাল বাহাদুর স্টেডিয়ামে খেলেই অবসর নিলেন সানিয়া।

অবসরের পর এক বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়, সানিয়াকে বিদায় জানাতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের খ্যাতনামা তারকা এ.আর. রহমান, ফারাহ খান, হুমা কুরেশি, ডায়ানা পেন্টি, দুলকার সালমানসহ প্রমুখ।

পার্টিতে ৩৬ বছর বয়সী সানিয়া গায়ে জড়িয়েছিলেন চকচকে কালো গাউন। এসময় মঞ্চে দাঁড়িয়ে যুবরাজ সিং, ফারাহ খান, সাইনা নেহওয়াল ও ইরফান পাঠানের সঙ্গে হাস্যরসে মেতে উঠেন তিনি।

সানিয়ার ঘনিষ্ঠ বান্ধবি হুমা কুরেশী ইনস্টাগ্রামে তার সঙ্গে একটি ছবি শেয়ার করে বলেন, ‘আমার বন্ধু গোটা তরুণ প্রজন্মের ছেলেমেয়ের জন্য অনুপ্রেরণা। তোমার বিদায়ের মাধ্যমে আরেকটি গৌরবময় অধ্যায়ের সূচনা হলো। আমি তোমাকে ভালোবাসি এবং শ্রদ্ধা করি। আমাদের প্রথম দেখেছিলাম ২০১৫ সালে উইম্বলডনে, সেদিন আমার এক স্বপ্ন পূরণ হয়েছিলো। এরপর আমাদের বন্ধুত্বের গভীরতা সময়ের সঙ্গে বেড়েছে।’

ছয়বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী এবং দুইবারের অলিম্পিক বিজয়ী সানিয়ার সঙ্গে বিছানায় শুয়ে এক ছবি পোস্ট করেছেন ফারাহ খান। হাস্য রসাত্মক ভঙ্গিতে এই তারকা লিখেছেন, ‘চ্যাম্পিয়নরা অবসরের পরে এটাই করে, তাদের সেরা বন্ধুর সাথে বিছানায় শুয়ে উল্লাস করে।’

এনবিএস/ওডে/সি

news