স্বল্প পুঁজিতে লিনটট-সাকিব ম্যাজিকে নাটকীয় জয় মোহামেডানের

গত ম্যাচে প্রাইম ব্যাংকের বিরুদ্ধে বড় জয় পায় মোহামেডান। সেই আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে সাকিবের দল। এ জয়ে রেলিগেশন লিগ খেলার শঙ্কা কাটিয়েছে মোহামেডান। ৯ ম্যাচে চতুর্থ জয় আর পরিত্যক্ত ম্যাচে ১ পয়েন্টসহ ৯ পয়েন্ট নিয়ে সুপার লিগের স্বপ্ন দেখছে ঐতিহ্যবাহী ক্লাবটি। ঢাকা লেপার্ডস ও শাইনপুকুরের সাথে শেষ দুই ম্যাচ জিততে পারলে সেরা ছয় দলে জায়গা হবে সাদাকালোদের। মঙ্গলবার প্রথমে ব্যাটে নেমে ১৯০ রানের অলআউট হয় মোহামেডান। জবাবে ব্রাদার্স ইউনিয়ন ১৮০ রানে অলআউট হলে ১০ রানের জয় পায় সাকিবসেনারা।

মোহামেডানের দেওয়া ১৯১ রানের লক্ষ্যে ব্যাটে নেমে ১০ রান কওে তানজিদ তামিম ও সাব্বির হোসেন ১২ রানে সাজঁ ঘওে ফিরলে চাপে পড়ে ব্রাদার্সরা। তবে ব্যাটে থিতু হন দুই টপওর্ডার ব্যাটার আনিসুল ইমন ও জাহিদুজ্জামান। দুই জনের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১০০ রানে জুটিতে ভর করে জয়ের দিকে এগোচ্ছিলেন ব্রার্দাস ইউনিয়ন। তবে আনিসুল ইমন ৪০ রান ও ৪১ রান করে জাহিদউজ্জামানকে ফিরিয়ে খেলায় ফেরে মোহামেডান। এরপর মিনহাজুল আবেদিন ৩৬রানের ইনিংস খেললেও  শেষ রক্ষা হয়নি ব্রার্দাসদের। সাকিবের কিপটে বোলিং ও ইংলিশ পেসার জ্যাক লিনটটের বোলিং তোপে চাপ ধরে রাখতে না পেরে ১৮০ রানের অলআউট হয় ব্রার্দাস ইউনিয়ন। এতে ১০ রানের জয় পায় সাকিব-রিয়াদরা। 

মোহামেডানের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করে জয়ের নায়ক ইংলিশ তারকা লিনটট। এছাড়াও সাকিব দুইটি , নাজমুল আপু, শুভাগত হোম ও মেহেদী মিরাজ একটি করে উইকেট শিকার করেন।

এদিন প্রথমে ব্যাটে নেমে সুবিধা করতে পারেনি সাদাকালোরা। আগের ম্যাচে সেঞ্চুরি করলেও এদিন ব্যাটে আলো ছড়াতে পারেনি ইমরুল কায়েস। ইমরুল ৭ রান কওে সাজঁ ঘরে ফিরলে ১৪ রান করে তাকে সঙ্গ দেন অঙ্কন। সৌম্য ৯ ও মিরাজ ৭ রান করে আউট হয়ে বিপাকে পড়ে মোহামেডান। এরপর দলের চাপ সামাল দেয় সাকিব-রিয়াদ জুটি। সাকিব ৩৮ রানে আউট হলেও অর্ধশতক পূরণ করেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৫৮ রানে মাহমুদুল্লাহ আউট হলে ব্যাটে আর কেউ দাঁড়াতে না পরায় ১৯০ রানে অলআউট হয় ব্রাদার্স ইউনিয়ন।

এনবিএস/ওডে/সি

news