বেনফিকাকে হারিয়ে সেমির পথে ইন্টার মিলান

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়াটারফাইনালের প্রথম লিগে  বেনফিকার ঘরের মাঠে দাপট দেখিয়েছে ইন্টার মিলান।মঙ্গলবার রাতে দ্য লাজ স্টেডিয়ামে ২-০ ব্যবধানে জয় পেয়েছে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান।

ঘরের মাঠে শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলে স্বাগতিকরা। একের পর এক আক্রমণ করে এগিয়ে যাওয়ার চেষ্টা করে বেনেফিকা। তবে বেশ কিছু সুযোগ পেয়েও সফরকারীদের জালে বল পাঠাতে পারেনি স্বাগতিকরা। বেনেফিকার মাঠে নিজেদের মানিয়ে নিয়ে পাল্টা আক্রমণ শুরু করে লুকাকুরা। আক্রমণ-প্রতি-আক্রমণে জমে উঠে প্রথমার্ধ। তবে গোলশূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই নিজেদের আগ্রাসী মনোভাব দেখায় ইন্টার মিলান। এর ফলে ৫১তম মিনিটে গোল করে ইতালির ক্লাবটিকে এগিয়ে দেন নিকোলো বেরেল্লা। পিছিয়ে পড়ায় গোল সমতা ফেরায় মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। একের পর এক আক্রমন করেও গোল করতে ব্যর্থ হয় বেনফিকা। উল্টে ইন্টারের প্রতিআক্রমণ ঠেকাতে বক্্েরর মধ্যে ফাউল করে বসে স্বাগতিরা। ম্যাচের ৮১তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রোমেলু লুকাকু। এরপর দুইবার গোল করার সুযোগ পায় বেনফিকা। দুটি আক্রমণেই ব্যর্থ হয় পর্তুগিজ ক্লাবটি। ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজও ব্যবধান বাড়ানোর সুযোগ পান। তিনিও ব্যর্থ হন। ফলে ২-০ ব্যবধানের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় ইন্টার মিলানের।

এই জয়ের চ্যাম্পিয়নস লিগের শেষ চারে উঠার লড়ায়ে এগিয়ে গেছে ইন্টার মিলান। ২০ এপ্রিল দ্বিতীয় লিগে ঘরের মাঠ সান সিরোতে বেনফিকাকে আমন্ত্রণ জানাবে ইতালিয়ান ক্লাবটি।

এনবিএস/ওডে/সি

news