অনেক পর্যবেক্ষণের পর বিশ্বকাপ দল ঘোষণা হবে: নান্নু

চলতি বছর অক্টোবরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের এখনো পাঁচ মাস বাকি থাকলেও গুরুত্বপূর্ণ আসরে বাংলাদেশকে কারা প্রতিনিধিত্ব করবে তা নিয়ে আলোচনা শুরু হয়েছে ক্রিকেট ভক্তদের মাঝে। তবে বিশ্বকাপে দল নিয়ে তাড়াহুড়ো করতে চান না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শুক্রবার নিজের বাস ভবনে সাংবাদিকদের দেওয়া এক সাক্ষাৎকারে এই কথা জানান তিনি।

বিশ্বকাপ দলে সাকিব, তামিম, লিটন, মুশফিক, নাজমুল হাসান শান্ত ও তৌওহিদ হৃদয়সহ বোলিং ইউনিটের কয়েক জনের নাম প্রায় নিশ্চিত হলেও আলোচনার মূলে আছে মাহমুদুল্লাহ রিয়াদের অবস্থান। দলের গুরুত্বপূর্ণ সাত নম্বর পজিশন নিয়ে অভিজ্ঞ রিয়াদের সঙ্গে প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচকদের চোখ আফিফ ও মোসাদ্দাকের দিকে। এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি বস নাজমুল হাসান পাপন।

আগামী মাসে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর রয়েছে এশিয়া কাপ। এই টুর্নামেন্টের দলকেই বিশ্বকাপে নিয়ে যাওয়ার কথা বেশ কয়েকবারই জানিয়েছেন দল সংশ্লিষ্টরা।

বিশ্বকাপ দল নিয়ে নান্নু বলেন, তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না। আমাদের পরপর সিরিজ রয়েছে। আমরা এই সিরিজগুলো নিয়েই এগোচ্ছি। সেরা একটি দল তৈরির জন্য। আমাদের কিন্তু ২৪ জনের একটা পুল আছে। যেখানে সোহানসহ আরো অনেক ক্রিকেটার আছে। যাকে যখন দরকার পড়ে তখন তাকে নেয়া হয়েছে। আমাদের পুলের ক্রিকেটারদের কাউকে কিন্তু চোখের আড়াল করা হয়নি। তাই চিন্তার কোনো কারণ নেই। এটা ন্যাশনাল পুল, পুলের মধ্যে আছে যখন চোখের আড়াল হয়নি।

তিনি আরো বলেন, হাথুরুসিংহে যখন আবার কোচ হয়ে আসে এখানে আগে যে খেলোয়াড় ছিল সবার খোঁজখবর নিয়েছে, কে কেমন করছে। আমাদেরও একটা দায়িত্ব আছে কে কীভাবে খেলছে। গত তিন বছরে কেমন পারফর্ম্যান্স করেছে। দেশে এবং দেশের বাইরে কী করেছে। এগুলোই সে জানতে চেয়েছিলো।

এনবিএস/ওডে/সি

news