জীবন নতুন সুযোগ নিয়ে হাজির হয়েছে: বেনজেমা

ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পর সময়টা ভালো যাচ্ছিল না রিয়াল মাদ্রিদের। কিন্তু সেই দুরবস্থা খুব বেশিদিন থাকেনি। ফিনিক্স পাখির মতো জেগে ওঠেন করিম বেনজেমা। একটা সময় যাকে নিয়ে হতাশায় পুড়তেন রিয়াল সমর্থকরা, সেই তিনিই হয়ে ওঠেন নয়নের মধ্যমণি। তার নেতৃত্বে আবারো ঘুরে দাঁড়ায় লস ব্লাঙ্কোসরা, রাজ করে ইউরোপে। সেই বেনজেমা আগামী মৌসুমে পাড়ি জমাচ্ছেন নতুন ক্লাবে।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন বেনজেমা। এরপর নানা চড়াই উতরাই পাড়ি দেন গত ১৪ বছরে। অনেকেই ভেবেছিলেন এখানেই ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। এমনকি কোচ কার্লো আনচেলত্তিও বলেছিলেন, তার মতো কিংবদন্তিদের রিয়ালেই অবসর নেওয়া উচিত। এমনকি বেনজেমা নিজেও চেয়েছিলেন তা। কিন্তু চুক্তির এক বছর বাকি থাকতেও দিলেন ক্লাব ছাড়ার ঘোষণা।

বিদায়ী সংবাদ সম্মেলনে এই ফরাসি ফরোয়ার্ড বলেন, রিয়াল মাদ্রিদ সবসময় আমার পরিবার হিসেবে থাকবে এবং আমি সবসময় তাদের ম্যাচ দেখবে। রিয়ালেই ক্যারিয়ার শেষ করার পরিকল্পনা ছিল আমার। কিন্তু জীবন মাঝে মধ্যে আরেকটি সুযোগ নিয়ে হাজির। আমি ভাগ্যবান যে ছোটবেলায় দেখা স্বপ্নগুলো পূরণ করতে পেরেছি।

প্রেসিডেন্টকে (ফ্লোরেন্তিনো পেরেজ) ধন্যবাদ। এখন যাওয়ার সময় এবং অন্য গল্প লেখার। আমি যা কিছু জিতেছি সবগুলোই ছোট বাচ্চার মতো উপভোগ করেছি এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

তিনি আরো বলেন, আনচেলত্তিকেও ধন্যবাদ, শুরু থেকে আমার ভেতর তার আত্মবিশ্বাস রাখার জন্য। আমি আপনার কাছ থেকে প্রচুর শিখেছি। কিছুটা দুঃখের দিন কারণ আমি ক্লাব ছেড়ে যাচ্ছি। আমি মাদ্রিদের সঙ্গে চুক্তি করেছি এবং এখানেই অবসর নিতে চেয়েছিলাম। কিন্তু তেমনটা হয়নি। আমি সবসময়ই মাদ্রিদের একজন হয়ে থাকব।

বেনজেমা রিয়াল ছাড়ছেন ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ ট্রফি (২৫) জয়ের মালিক (যৌথভাবে) হিসেবে। ৬৪৮ ম্যাচে ৩৫৪ গোল করে হয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। সব ঠিক থাকলে সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যোগ দিতে যাচ্ছেন এই ফরোয়ার্ড। দুই বছরের চুক্তিতে ৪০ কোটি ইউরো পারিশ্রমিক পাবেন তিনি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news