হ্যাটট্রিক করে নিজের জন্মদিন রাঙালেন লিওনেল মেসি

কাতার বিশ্বকাপ জয়ের পর প্রথম জন্মদিনটা নিজ জন্মভূমিতেই কাটালেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। নিজ শহর রোজারিওতে পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে আর্জেন্টিনার জার্সি গায়ে একটি প্রদর্শনী ম্যাচও খেললেন ফুটবলের এই মহাতারকা। সেই ম্যাচে করলেন হ্যাটট্রিকও।

মেসির সাবেক সতীর্থ ম্যাক্সি রদ্রিগেজ ওল্ড বয়েজে তিন বছর খেলার পর সদ্য অবসর নিয়েছেন। তাই একটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করা হয়েছিলো। রদ্রিগেজই আমন্ত্রণ জানিয়েছিলেন সাবেক এই সতীর্থকে। গতকাল মেসির জন্মদিনেই ম্যাচটির আয়োজন করা হয়। আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির পাশাপাশি খেললেন দেশটির ফুটবল কোচ লিওনেল স্ক্যালোনিও। এ ছাড়া ডি মারিয়া, আগুয়েরোসহ আরো অনেককেই দেখা গেছে এদিন। ম্যাচটিতে নিউয়েলস ওল্ড বয়েজ লিজেন্ডসের বিপক্ষে প্রথমার্ধেই হ্যাটট্রিক গোল করেন মেসি। ম্যাচটিতে ৭-৫ গোলে জয় পায় নিউয়েলস ওল্ড বয়েজ।

নিজের জন্মদিন নিয়ে আর্জেন্টাইন তারকা বলেন, আমি রোজারিওতে নিজের জন্মদিন পালন করতে পছন্দ করি। বিশ্বকাপের পরে এটিই আমার জন্মদিন। একটি বিশেষ জন্মদিন। এর আগে কখনও এমন অনুভূতি পাইনি, যা এবার পাচ্ছি।'

১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিও শহরে জন্ম নেন মেসি, যার পুরো নাম লিওনেল আন্দ্রেস মেসি। জন্মের পর শারীরিক অনেক প্রতিবন্ধকতা নিয়ে ফুটবল পায়ে দেখান চমক, যা মনে ধরে বার্সার। এর পর তাদের একাডেমি লা মাসিয়ায় চলে মেসির ফুটবল পাঠদান। ধীরে ধীরে বার্সার মূল দলে নাম লেখান। এর পর আর পিছু ফিরে তাকাতে হয়নি। তরতর করে বাড়তে থাকে তার পারফরম্যান্সের গ্রাফ।

২০০৪ থেকে ২০২১ অবধি কাতালানদের হয়ে প্রায় সব শিরোপাই জেতেন মেসি। সেখান থেকে পিএসজি হয়ে এখন ইন্টার মায়ামিকে রাঙানোর অপেক্ষায়। এর মধ্যে আরাধ্যের বিশ্বকাপও জেতা হয়েছে তাঁর। তার ৩৬তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছে সাবেক দুই ক্লাব পিএসজি ও বার্সা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news