ভারতের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা করলো ওয়েস্ট ইন্ডিজ

ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২৭ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট  ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি বার্বাডোজের কেনসিংটন ওভালে শুরু হবে। ২৯ জুলাই একই ভেন্যুতে হবে দ্বিতীয় ম্যাচ। আর ১ আগস্ট ত্রিনিদাদের ব্রায়ন লারা ক্রিকেট একাডেমিতে হবে তৃতীয় এবং শেষ ম্যাচটি।

দুই বছর পর ওয়ানডে দলে রাখা হয়েছে হার্ড-হিটার ব্যাটসম্যান শিমরন হেটমায়ার ও পেসার ওশানে থমাসকে। তারা দু'জনেই লম্বা সময় পর দলে জায়গা পেলেন। সবশেষ ২০২১ সালের জুলাই মাসে ক্যারিবিয়ানদের হয়ে ওয়ানডে খেলেছিলেন হেটমায়ার। আর থমাস সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০২০ সালের জানুয়ারিতে।

এছাড়া পেসার জয়ডেন সিলস ও লেগ স্পিনার ইয়ানিক কারিয়াহও জায়গা পেয়েছেন দলে। ইনজুরি থেকে সেরে উঠে দলে ডাক পেয়েছেন স্পিনার গুদাকেশ মোতিও।

ইনজুরির কারণে বাদ পড়েছেন অলরাউন্ডার কিমো পল। অন্যদিকে সাবেক অধিনায়ক নিকোলাস পুরান ও জ্যাসন হোল্ডার এই সিরিজে খেলবেন না।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া উইন্ডিজ পরবর্তী বিশ্বকাপকে টার্গেট করে শক্তিশালী একটি দল তৈরি করতে চাচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: শেই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), অ্যালিক অ্যাথানাজে, ইয়ানিক কারিয়াহ, কেসি কার্টি, ডমিনিক ড্রেকস, শিমরন হেটমায়ার, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, জয়ডেন সিলস, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার ও ওশানে থমাস। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা


এনবিএস/ওডে/সি

news