বিশ্বরেকর্ড গড়ে জসকো ডিভার্ডিওলকে দলে নিতে চায় ম্যানসিটি

ফুটবলার ট্রান্সফার মার্কেটে এখনো পর্যন্ত নেইমারের রেকর্ডটিই সবচেয়ে বড়। ২২২ মিলিয়ন ইউরোয় বার্সেলোনা থেকে পিএসজিতে গিয়েছিলেন তিনি। তবে ১০০ মিলিয়ন ইউরোতে ক্রোয়েশিয়ান ডিফেন্ডার জসকো ডিভার্ডিওলকে জার্মান ক্লাব আরবি লেইপজিগ থেকে দলে টেনে বিশ্বরেকর্ড গড়তে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। এর আগে আর কোনো ডিফেন্ডার এতবেশি মূল্যে কখনো বিক্রি হননি। এরই মধ্যে লেইপজিগকে প্রস্তাবও দিয়েছে ম্যানসিটি।

আগে থেকে জিভার্ডিওলকে কিনতে আগ্রহী ছিলো ম্যানচেস্টার সিটি। এর আগে তারা প্রায় ৯০ মিলিয়ন ইউরোর (প্রায় ১০০ মিলিয়ন ডলার) প্রস্তাব দিয়েছিলো আরবি লেইপজিগকে। কিন্তু জার্মান ক্লাবটি এই প্রস্তাব প্রত্যাখ্যান করে। তাদের দাবি ১০০ মিলিয়ন ইউরো। শেষ পর্যন্ত ম্যানসিটি এই প্রস্তাবে রাজি। তবে, অতিরিক্ত ১০ মিলিয়ন ইউরো দেয়া হবে অ্যাড-অনস হিসেবে।

তবে ম্যানসিটি লেইপজিগের চাহিদা পর্যন্ত পৌঁছে প্রস্তাব দিলেও এ নিয়ে আরবি লেইপজিগ এখনো কোনো উত্তর দেয়নি। তারা অতিরিক্ত ১০ মিলিয়ন ইউরোর (অ্যাড-অনস) বিষয়টা খতিয়ে দেখছে। এরপরই হয়তো কোনো উত্তর দেবে তারা।

তবে জিভার্ডিওল এই মূল্যে ম্যানসিটিতে যোগ দেয়া মানেই তিনি বিশ্বের সবচেয়ে দাবি ডিফেন্ডারে পরিণত হবেন। এর আগে ২০১৯ সালে ডিফেন্ডার হ্যারি ম্যাগুইরে প্রায় ৯৪ মিলিয়ন ইউরোয় লেস্টার সিটি থেকে যোগ দিয়েছিলেন ম্যানইউতে। এখনও পর্যন্ত তিনি দামি ডিফেন্ডার। এবার জিভার্ডিলের সঙ্গে চুক্তি সম্পন্ন হলে তিনিই হবেন বিশ্বের সবচেয়ে দামি ডিফেন্ডার। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news