লিভারপুলকে বিদায় বলে আল ইত্তিফাকে যোগ দিলেন হেন্ডারসন

সাম্প্রতিক গুঞ্জনকে সত্যি প্রমাণ করে লিভারপুলকে বিদায় বলে দিলেন জর্ডান হেন্ডারসন। সৌদি আরবের ক্লাব আল-ইত্তিফাকে তিনি যোগ দিতে যাচ্ছেন বলে ইংলিশ সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার বুধবার সামাজিক মাধ্যমে জানিয়ে দেন লিভারপুল ছাড়ার খবর। তিনি জানান, এই ১২ বছরকে ভাষায় ফুটিয়ে তোলা কঠিন এবং আরো বেশি কঠিন বিদায় জানানো। সবকিছুর জন্য আপনাদেরকে ধন্যবাদ।

২০০৮ সালে সাদারল্যান্ডের হয়ে তার পেশাদার ক্যারিয়ার শুরু। মাঝে এক বছর কভেন্ট্রি সিটিতে ধারে খেলে আবার সাদারল্যান্ডে ফিরে যান। ২০১১ সালে যোগ দেন লিভারপুলে। সেই থেকে অ্যানফিল্ডের সঙ্গে তার বন্ধন ছিল অটুট। শুরুতে কিছুটা ধুঁকলেও ক্রমে নিজেকে মেলে ধরেন এই ক্লাবে। ধীরে ধীরে হয়ে ওঠেন ক্লাবের অবিচ্ছেদ্য অংশ। ২০১৫ সাল থেকে লম্বা সময় নেতৃত্বও দেন দলকে।

৩০ বছরের খরা কাটিয়ে ২০১৯-২০ মৌসুমে লিভারপুলের লিগ শিরোপা জয়ে তার ছিল বড় অবদান। নেতৃত্ব দিয়েছেন এফএ কাপ, লিগ কাপ, উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপা জয়ে। ৬টি ভিন্ন শিরোপাজয়ী একমাত্র লিভারপুল অধিনায়ক তিনি। সব মিলিয়ে লিভারপুলের হয়ে ৪৯২ ম্যাচে মাঠে নেমেছেন হেন্ডারসন। গোল করেছেন ৩৩টি, গোলে সহায়তা করেছেন ৬১টি।

লিভারপুলের সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল ২০২৫ পর্যন্ত। কিন্তু দুই বছর আগেই তা শেষ হয়ে গেল। ১ কোটি ৩০ লাখ পাউন্ডে তাকে দলে নিচ্ছে আল ইত্তিফাক।  আল ইত্তিফাকে তিনি কোচ হিসেবে পাবেন লিভারপুলের কিংবদন্তি ও সাবেক সতীর্থ স্টিভেন জেরার্ডকে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news