ইতালির ফিওরেন্তিনা ক্লাবে ৩৫ কোটি টাকায় যোগ দিলেন আর্জেন্টাইন তরুণ প্রতিভা

আর্জেন্টিনা অনূর্ধ্ব ২০ দলে খেলা জিনো ইনফান্তিনো ইতালির সিরি আ’র ক্লাব ফিওরেন্তিনায় যোগ দিচ্ছেন। সিজার লুইস মেরলো জানিয়েছেন এই খবর। রোসারিও  সেন্ট্রালের এই মিডফিল্ডারকে মাত্র ৩ মিলিয়ন ইউরোর বিনিময়ে ক্লাবে ভেড়াচ্ছে সিরি আ'র ক্লাবটি। ২০২৮ এর জুন পর্যন্ত ইনফান্তিনোর সঙ্গে চুক্তি করছে ফিওরেন্তিনা।

২০২৩ এর অনূর্ধ্ব ২০ বিশ্বকাপে আর্জেন্টিনার স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ইনফান্তিনো। আসরে আর্জেন্টিনার খেলা চার ম্যাচেই একাদশে ছিলেন তিনি, করেছেন একটি গোলও। তার নতুন ক্লাবের চুক্তির একটি ধারা অনুযায়ী ভবিষ্যতে ফিওরেন্তিনা তাকে বিক্রি করলে রোসারিও সেন্ট্রালও সেই দামের একটি অংশ পাবে।

এদিকে আর্জেন্টিনার আরেক ২০ বছর বয়সী মিডফিল্ডার ফাকুন্দো ফারিয়াস স্বদেশি কিংবদন্তি লিওনেল মেসির পথ অনুসরণ করে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন। ২০২৬ সাল পর্যন্ত খেলার জন্য মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটিতে যোগ দিয়েছেন তিনি। অ্যাথলেটিকো কোলন থেকে তাকে দলে ভেড়ানোর খবরটি শনিবার ইন্টার মায়ামির পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

২০ বছর বয়সী ফারিয়াস ২০১৯ থেকে কোলনের হয়ে ৯৫টি ম্যাচ খেলেছেন। করেছেন ১৬টি গোলও। বয়সভিত্তিক পর্যায়ে আর্জেন্টিনার জার্সিতেও দেখা গেছে তাকে। সবশেষ ২০১৫ সালে আর্জেন্টিনা অনূর্ধ্ব ১৫ দলে ডাক পেয়েছিলেন তিনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news