জার্মান সুপার কাপে বায়ার্ন মিউনিখের হার

 টটেনহ্যাম হটস্পারের হয়ে গোলের তুবড়ি ছুটিয়েও একটা শিরোপা জেতা হয়নি ইংলিশ অধিনায়ক হ্যারি কেইনের। তাই চলতি দলবদলে যোগ দিয়েছেন বুন্দেসলিগার সফলতম দল বায়ার্ন মিউনিখে। সদ্যই ব্যাভেরিয়ান জায়ান্টদের ডেরায় যোগ দিয়েই প্রথম শিরোপার স্বাদ নেওয়ার দ্বারপ্রান্তে ছিলেন তিনি। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন হলো না হ্যারি কেইনের। শিরোপার অপেক্ষা বাড়ল। জার্মান সুপার কাপের ফাইনালে আরবি লাইপজিগের কাছে হেরে গেছে বায়ার্ন।

শনিবার (১২ আগস্ট) জার্মান সুপার কাপের ফাইনালে দানি ওলমোর হ্যাটট্রিকে ভর করে বায়ার্ন মিউনিখকে ৩-০ গোলে হারিয়েছে আরবি লাইপজিগ। এদিন দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন। তবে দলের পরাজয় ঠেকাতে পারেননি ৩০ বছর বয়সী কেইন।

এদিন তৃতীয় মিনিটেই লাইপজিগকে এগিয়ে দেন স্প্যানিশ মিডফিল্ডার ওলমো। বেঞ্জামিন হেনরিখসের পাস থেকে বল জালে পাঠান এই স্প্যানিয়ার্ড। চলতি মৌসুমে ক্রিস্টোফার এনকুনকু, ডমিনিক সলোসব্লাই ও জিস্কো গাভার্দিওলকে হারিয়ে অনেকটাই দুর্বল হয়ে পড়লেও লাইপজিগকে এদিন তাদের অভাব বুঝতেই দেননি ওলমো।

ঘুরে দাঁড়িয়ে বায়ার্ন খেলায় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করলেও লাইপজিগ নিজেদের জাল অক্ষত রাখতে সমর্থ হয়। উল্টা ৪৪ মিনিটে দ্বিতীয়বারের মতো বায়ার্নের জালে বল জড়ায় লাইপজিগ। এবারও গোল আসে ওলমোর পা থেকে। তাকে এই গোলে সহায়তা করেন টিমো ভের্নার।

দুই গোলে পিছিয়ে পড়া বায়ার্ন দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে মাঠে ম্যাথিয়াস তেলের বদলে নামায় হ্যারি কেইনকে। মাত্র একদিন আগে বায়ার্নের সঙ্গে চুক্তি স্বাক্ষর করা কেইন অবশ্য বায়ার্নকে খেলায় ফেরাতে পারেননি। বরং এই অর্ধে আরও একটি গোল খায় ব্যাভেরিয়ান জায়ান্টরা।

৬৮ মিনিটে পেনাল্টি পায় লাইপজিগ। স্পটকিক থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ওলমো। সেই সঙ্গে বায়ার্নের কফিনে শেষ পেরেকটি ঠোকেন।

শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে জার্মান সুপার কাপের শিরোপা ঘরে তুলল লাইপজিগ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news