চুক্তি নবায়ন নিয়ে পিএসজির সঙ্গে আলোচনায় বসতে রাজি এমবাপ্পে

 কিলিয়ান এমবাপ্পের দলবদল ইস্যুতে এবার এলো নতুন মোড়। রোববার তাকে মূল দলের অনুশীলনে অন্তর্ভুক্ত করেছে পিএসজি। শুধু তাই নয়, নতুন চুক্তি নিয়ে আলোচনার দরজা খুলে দিয়েছেন এমবাপ্পে। ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্তের মতে, ২০২৫ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি করবেন এই ফরোয়ার্ড। 

গত মৌসুম শেষ হওয়ার পরপরই নতুন চুক্তি না করার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছিলেন এমবাপ্পে। আগামী মৌসুম শেষে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজি ছাড়তে চেয়েছিলেন তিনি। কিন্তু তার মতো বড় তারকাকে কোনোভাবেই বিনামূল্যে ছেড়ে দিতে চায়নি পিএসজি। নতুন চুক্তির ব্যাপারে এমবাপ্পের পেছনে লেগেই ছিল তারা। কিন্তু কোনো সাড়া না পাওয়ায় চেয়েছিল এবারের দলবদলের বাজারে তাকে বিক্রি করে দিতে। 

যার ফলে প্রাক মৌসুম সফরে ও লিগ ওয়ানে প্রথম ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি এমবাপ্পেকে। গতকাল লরিয়েঁর সঙ্গে গোলশূন্য ড্র করে মৌসুম শুরু করে পিএসজি। সেই ম্যাচের আগেই এমবাপ্পের সঙ্গে বৈঠক করেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। এমবাপ্পের ব্যাপারটি পুরোপুরি ব্যক্তিগতভাবে সামলাচ্ছেন তিনি। সেই বৈঠকের পর ফ্রেঞ্চ ফরোয়ার্ডের সঙ্গে নতুন চুক্তি করতে বেশ আশাবাদী ক্লাব কর্তৃপক্ষ।

এমবাপ্পেকে অনুশীলনে ফেরানোর ব্যাপারে এক বিবৃতিতে পিএসজি জানায়, লরিয়েঁ ম্যাচের আগে পিএসজি ও এমবাপ্পের মধ্যে খুব গঠনমূলক ও ইতিবাচক আলোচনা হয়েছে।  রোববার সকালেই সে মূল দলের অনুশীলনে ফিরবে। সকালে অনুশীলনে নাসের আল খেলাইফির সঙ্গে দেখাও করেন এমবাপ্পে। দুজনকে বেশ খোশমেজাজেই লাগছিল।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news