আনুষ্ঠানিকভাবে আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করলেন নেইমার

কয়েকদিন আগেই গুঞ্জন উঠেছিলো আবারো বার্সেলোনাতে পাড়ি জমাচ্ছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার জুনিয়র। পিএসজির দেওয়া সেই প্রস্তাব ফিরিয়ে দেন কোচ জাভি। এই সুযোগে পিএসজিকে বড় অঙ্কের প্রস্তাব দেয় সৌদি ক্লাব আল হিলাল। এরপর শেষ পর্যন্ত সৌদি ফুটবলে অভিষেক হওয়ার অপেক্ষায় নেইমার। মঙ্গলবার নেইমারের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে আল হিলাল।

সৌদি আরবে বছরে প্রায় ১৩০ মিলিয়ন ইউরো আয় করবেন নেইমার। পিএসজির চেয়ে যেটি প্রায় ছয় গুণ বেশি। দুই বছরের চুক্তিতে নেইমারকে দলে নেওয়া আল হিলাল এ মৌসুমে পিএসজির আরও দুই বড় তারকা কিলিয়ান এমবাপ্পে ও লিওনেল মেসিকে দলে নিতে চেয়েছিল। যদিও মেসি গেছেন ইন্টার মায়ামিতে আর এমবাপ্পে থাকছেন পিএসজিতেই। 

এদিকে নেইমারকে আনুষ্ঠানিক বিদায় জানিয়েছে পিএসজিও। ক্লাবটির প্রধান নির্বাহী নাসের আল খেলাইফি তাদের অফিশিয়াল ওয়েবসাইটকে বলেছেন, নেইমারের মতো অসাধারণ ও বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে বিদায় জানানো সবসময়ই কঠিন। 

তিনি বলেন, আমি কোনোদিনও ভুলবো না যেদিন প্রথম সে পিএসজিতে এসেছিল আর ক্লাবে ও গত ছয় বছর ধরে আমাদের প্রজেক্টে যা অবদান রেখেছে। আমাদের দারুণ স্মৃতি আছে। নেইমার সবসময়ই আমাদের ক্লাবের বড় একটি ইতিহাস হয়ে থাকবে। আমি নেইমার ও তার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। তার ভবিষ্যৎ ও পরবর্তী গন্তব্যের জন্য শুভ কামনা রইলো।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে ২০০ মিলিয়নের বেশি ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে নিয়ে এসেছিল পিএসজি। শেষ তিনটি ট্রান্সফার উইন্ডোতেই এই ব্রাজিলিয়ানকে বিক্রি করতে চাইছিল ফ্রান্সের ক্লাবটি। আল হিলালের ৮৬ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়ে তারা তাই গ্রহণ করেছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news