ভারতে গিয়ে বাবর আজমের উপলব্ধি, মনে হচ্ছে নিজেদের বাড়িতেই আছি 

ভারতে বিশ্বকাপ খেলতে গিয়ে সময়টা বেশ উপভোগ করছেন পাকিস্তানি ক্রিকেটাররা। মূল বিশ্বকাপ শুরুর আগে হায়দরাবাদে ঘুরছেন আর পছন্দের খাবার খাচ্ছেন বাবর আজম, মোহাম্মদ রেজওয়ানরা। কাল শুরু ২০২৩ বিশ্বকাপের মূল আকর্ষণ। তার আগে আজ আহমেদাবাদে ১০ দলের অধিনায়কের প্রশ্নত্তোর পর্বে পাকিস্তানি অধিনায়ক বাবর জানালেন, মনে হচ্ছে না ভারতে আছেন তারা, বরং মনে হচ্ছে নিজেদের বাড়িতেই আছেন। বাবর বলেন, এটা খুব ভালো ছিল। আমরা দারুণ আতিথেয়তা পেয়েছি। এটা আমরা আশা করিনি। সবাই উপভোগ করছে।

হায়দরাবাদে সপ্তাহটা দারুণ কেটেছে। মনেই হয়নি আমরা ভারতে আছি। মনে হচ্ছে, আমরা নিজেদের বাড়িতে আছি। আমরা প্রতি মুহূর্ত উপভোগ করছি। এটা সবার জন্য শতভাগ দেওয়ার এবং টুর্নামেন্ট উপভোগ করার দারুণ সুযোগ।

দুই দেশের রাজনৈতিক বৈরিতায় আইপিএল খেলার সুযোগ পান না পাকিস্তানি ক্রিকেটাররা। সর্বশেষ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারত সফর করেছিল পাকিস্তান ক্রিকেট দল। সাত বছর পর আবার একটি বিশ্বকাপ খেলতে ভারত সফরে তারা। যদিও সেই দলের মাত্র একজন ক্রিকেটার আছেন এবারের বিশ্বকাপ দলে। তবু অচেনা কন্ডিশনে চাপ অনুভব করেছেন না বাবর।

পাকিস্তানের অধিনায়ক বলেন, দেখুন, তেমন কোনো চাপ নেই। এখানকার কন্ডিশন পাকিস্তানের মতোই। আর আমরা এখানে এক সপ্তাহ আগে এসেছি এবং আমরা এখানে প্রস্তুতি ম্যাচও খেলেছি। তেমন কোনো পার্থক্য এখানে দেখছি না। বাউন্ডারি সীমানাগুলোও একই, বোলারদের জন্য ভুলের সুযোগ কম। খারাপ বল হলে ব্যাটাররা তা কাজে লাগাবেই। আপনাকে পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। আমরা চেষ্টা করব খেলায় নিজেদের সেরাটা কাজে লাগানোর। 

news